পোর্তোর বিপক্ষে জিতেও জুভেন্টাসের বিদায়

dial dial

sylhet

প্রকাশিত: ১২:৪৩ অপরাহ্ণ, মার্চ ১০, ২০২১

স্পোর্টস ডেস্ক ::

শিহরণ জাগানো অবাক করা এক ম্যাচই উপভোগ করল ফুটবল প্রেমীরা। রুদ্ধশ্বাস ম্যাচে জুভেন্টাস ঠিকই জিতল। নিজেদের মাঠে প্রতিপক্ষ পোর্তোকে ধরাশায়ী করল ৩-২ গোলে। কিন্তু লাভ হলো না। জিতেও চ্যাম্পিয়নস লিগের শেষ-১৬ পর্ব থেকে বিদায় নিয়েছে ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভ শিবির। আর হেরেও টুর্নামেন্টের শেষ আটে পৌঁছে গেছে রোনালদোর স্বদেশী ক্লাব পোর্তো।

কিন্তু সে কিভাবে? পোর্তোর ঘরের মাঠে ১-২ গোলে হেরেছিল জুভেন্টাস। যে কারণে রোমাঞ্চমাখা ফিরতি লেগে ৩-২ জিতেও কোয়ার্টার ফাইনালের টিকিট পেল না ইতালিয়ান চ্যাম্পিয়নরা। দুই লেগ মিলিয়ে মাঠের লড়াই শেষ হয় ৪-৪ গোলের সমতা নিয়ে। ফলে অ্যাওয়ে গোলের সুবাদে টুর্নামেন্টের পরের পর্বে নাম লিখেছে পোর্তো।

পাঁচ গোলের থ্রিলার ম্যাচের শুরুর দিকে সার্জিও অলিভেইরার গোলে লিড নেয় পোর্তো। দুঃস্বপ্নের রাতে ক্রিশ্চিয়ানো রোনালদো নিজে গোল করেননি। সতীর্থ ফেডেরিকো চিয়েসাকে দিয়ে ম্যাচে সমতায় ফেরান। পরে চিয়েসা পূর্ণ করেন জোড়া গোল। ফলে দুই লেগ মিলিয়ে ৩-৩ গোলের সমতা নিয়ে শেষ হয় নির্ধারিত সময়ে খেলা।

ফলে ম্যাচের ভাগ্য গড়ায় অতিরিক্ত সময়ে। ১১৫তম মিনিটে এবার মহামূল্যবান দ্বিতীয় অ্যাওয়ে গোলটি করে ফেলেন অলিভেইরা। দুই মিনিট বাদে আদ্রিয়েন র‌্যাবিয়ট ম্যাচের জয়সূচক গোল করলেও লাভ হয়নি।

অন্য ম্যাচে এর্লিং ব্রাউট হল্যান্ডের জোড়া গোলে বরুসিয়া ডর্টমুন্ড ২-২ গোলে সেভিয়ার সঙ্গে ড্র করেও উৎসব করেছে। কেননা দুই লেগ মিলিয়ে ৫-৪ গোলে ঠিকই শেষ আটে উঠে গেছে জার্মান দলটি।

0Shares