কমিটিবিহীন সিলেটে ছাত্রলীগের কর্মী সভা আজ

dial dial

sylhet

প্রকাশিত: ১০:৫১ পূর্বাহ্ণ, মার্চ ১৩, ২০২১

ডায়ালসিলেট::

কমিটিবিহীন সিলেট ছাত্রলীগের কর্মীসভা আজ শনিবার (১৩ মার্চ) বেলা ২টায় সিলেট নগরের রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে এই সভা অনুষ্ঠিত হবে।

সভায় যোগ দেবেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।
গত বুধবার বাংলাদেশ ছাত্রলীগের দপ্তর সম্পাদক ইন্দ্রনীল দেব শর্মা রনি স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এতে সিলেট জেলা এবং মহানগর শাখার সব নেতাকর্মীকে যথাযথ স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে যথাসময়ে উপস্থিত হওয়ার আহ্বান জানানো হয়।
এদিকে অনুষ্ঠিতব্য কর্মীসভাকে ঘিরে সিলেটের ছাত্রলীগ অঙ্গনে বিরাজ করছে উৎসবের আমেজ। নগরজুড়ে ব্যানার ফেস্টুনে ছেয়ে গেছে। কবি নজরুল অডিটোরিয়াম প্রাঙ্গণে করা হয়েছে লাইটিং। নিজেদের মুখ চেনাতে নগরের বিভিন্ন পয়েন্টে ব্যানার ফেস্টুন লাগানো হয়েছে। সভা কেন্দ্রের বাইরের দেওয়ালও ছেয়ে গেছে পোস্টারে। কেউ কেউ আবার নিজেদের প্রচারের জন্য অনলাইনে সামাজিক যোগাযোগ মাধ্যমকে বেছে নিয়েছেন। দীর্ঘদিন পর ছাত্রলীগকে নিয়ে আয়োজনে কেন্দ্রীয় নেতাকর্মীদের উপস্থিত থাকার নিশ্চিতে যেন নেতাকর্মীদের মাঝে উচ্ছাস বিরাজ করছে। এ কর্মীসভার মাধ্যমে যে কমিটিহীন সিলেট ছাত্রলীগ কমিটির স্বপ্ন দেখা নতুন করে শুরু করেছে।
সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের একাধিক কর্মীর সঙ্গে কথা হলে তারা জানান, অতীতে একাধিকবার সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগের কমিটি গঠনের আশ্বাস পেলেও কোনো আলোর মুখ দেখেননি তারা। এতে করে সিলেটের ছাত্রলীগে নেতৃত্ব সংকট দেখা দিয়েছে। তবে এবার যেহেতু কর্মীদের নিয়ে সভা আহ্বান করা হয়েছে, তাই এবার বহু কাঙ্খিত সিলেট জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি আলোর মুখ দেখবে বলে প্রত্যাশা তাদের।
দীর্ঘদিন ধরে কমিটি না থাকায় সম্মিলিতভাবে রাজপথে সক্রিয় নয় ছাত্রলীগ। তবে এবার আমার আশা করছি আলোর মুখ দেখব। ছাত্রলীগের বর্তমান কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের হাত ধরে সিলেট ছাত্রলীগ আবারও উজ্জীবিত হয়ে উঠবে।
সিলেট মহানগর ছাত্রলীগের সবশেষ বিলুপ্ত কমিটির সভাপতি আব্দুল বাসিত রুম্মান বলেন, ওয়ার্ড ছাত্রলীগের কমিটি গঠনের কয়েক মাস পরেই সিলেট মহানগর ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়ে যায়। তারও আগে বিলুপ্ত হয় জেলা ছাত্রলীগের। তারপর থেকে প্রায় তিন বছরের অধিক সময় ধরে কমিটিবিহীন সিলেট ছাত্রলীগ। এতে করে সংগঠনের সবধরণের কর্মকাণ্ডে নেমে আসে স্থবিরতা। দীর্ঘদিন পর যেহেতু কর্মীসভা হচ্ছে, তাই নেতা-কর্মী সবার মাঝেই উচ্ছাস বিরাজ করছে। আমি আশা করব এই কর্মীসভার মাধ্যমে সিলেট ছাত্রলীগ নতুন নেতৃত্বের হাতে উঠবে।
যদিও দলটির একাধিক শীর্ষ নেতৃবৃন্দের সঙ্গে কথা বলে জানা যায়, আজ কমিটি হওয়ার কোনো সম্ভাবনা নেই। তবে আগামী কয়েকদিনের মধ্যেই সিলেটে কমিটি আসতে পারে বলে জানান তারা।
উল্লেখ্য, ২০১৭ সালের ১৬ অক্টোবর সিলেট নগরের টিলাগড়ে ছাত্রলীগ কর্মী ওমর মিয়াদ হত্যার ঘটনার জের ধরে বিলুপ্ত করা হয় সিলেট জেলা ছাত্রলীগের কমিটি। এর এক বছর পর ২০১৮ সালে ২১ অক্টোবর সিলেট মহানগর ছাত্রলীগের কমিটিও এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিলুপ্ত ঘোষণা করা হয়। একইসঙ্গে বিজ্ঞপ্তিতে স্থায়ী বহিষ্কার করা সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষারকে। যদিও পরের বছর ২০১৯ সালের ২৫ জানুয়ারি কেন্দ্রীয় ছাত্রলীগ তার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নেয়। বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিলেও সিলেট ছাত্রলীগের কমিটি আর আলোর মুখ দেখেনি।

0Shares