বর্ষার আগেই বাঁধ ও নদীতীর রক্ষার কাজ সম্পন্ন করা হবে

dial dial

sylhet

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০২১

চাঁদপুর ও শরীয়তপুরের নদীভাঙন রক্ষার উন্নয়নমূলক কাজ পরিদর্শনে এসে এক সমাবেশে এসব কথা বলেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম। গতকাল শনিবার (১৩ মার্চ) চাঁদপুরে মেঘনা নদীর পশ্চিমপাড় আলুুরবাজার ও শরীয়তপুরের চরসেনসাস এলাকায় নদীভাঙন রক্ষার উন্নয়নমূলক কাজ পরিদর্শনে আসেন তিনি।

আগামী বর্ষার আগেই দেশের ঝুঁকিপূর্ণ বাঁধ ও গুরুত্বপূর্ণ নদীতীর রক্ষার কাজ সম্পন্ন করা হবে। সারা দেশের প্রায় সব জেলায় এখন অসংখ্য বাঁধ রয়েছে, সেই লক্ষ্যে ১৬ হাজার ৭০০ কিলোমিটার এমন বাঁধ রক্ষায় উদ্যোগ নেওয়া হচ্ছে।

উপমন্ত্রী আরো বলেন, আওয়ামী লীগ প্রধান বা প্রধানমন্ত্রী হিসেবে কিংবা পরবর্তী নির্বাচন নিয়ে নয়- শেখ হাসিনা নতুন প্রজন্ম নিয়েও ভাবেন। তিনি বলেন, মেঘনা নদীতে চাঁদপুর-শরীয়তপুর সেতু কিংবা ট্যানেল নির্মাণে সমীক্ষা শুরু হয়েছে। তাই এটি এখন স্বপ্ন হলেও সরকারের এই মেয়াদে তা বাস্তবায়ন হবে। তখন নদীপথে ঝুঁকি নিয়ে নয়, সেতু কিংবা ট্যানেল দিয়ে এই ২জেলাসহ আশপাশের মানুষজন খুব সহজেই চলাচল করতে পারবে। আর এসব কাজ দ্রুত সময়ের মধ্যে অগ্রসর হওয়ার একমাত্র কারণ হচ্ছে, সরকারের অর্থনৈতিক সক্ষমতা বেড়ে গেছে। তাই স্থায়ী এবং টেকসই প্রকল্পের দিকে অগ্রসর হচ্ছে সরকার।

0Shares