আড়ং কর্তৃপক্ষ : চাকরি পেতে গেলে দাড়ি কাটতে হবে

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক ::

ঢাকার তেজগাঁও এলাকায় গঠিত আড়ংয়ের একটি শো-রুমে দাঁড়ি রাখা অবস্থায় যুবককে চাকরি না দেওয়ার অভিযোগে সিলেটে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করে সিলেটের সচেতন আলেম সমাজ’র। সোমবার (১৫ মার্চ ২০২১ইং) সকালে নগরীর জেল রোডস্থ আড়ং শো-রুমের সামনে এ কর্মসূচি পালন করেন আলেম ও ধর্মপ্রাণ আমজনতা।

উল্লেখ্য,গত শুক্রবার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আপলোড করেন ইমরান হোসাইন লিমন নামের এক যুবক। দীর্ঘ ৮ মিনিটের ভিডিওতে তিনি অভিযোগ করেন, তেজগাঁও এলাকার আড়ংয়ের একটি শো-রুমে তিনি সপ্তাহ খানেক আগে তার সিভি জমা দেন। পরে গত শুক্রবার তাকে সাক্ষাৎকারের জন্য ডাকা হলে নির্বাচিত হন তবে সেসময় লিমনকে মাস্ক খুলতে বলেন পরে তার মুখে দাড়ি থাকায় আড়ং কর্তৃপক্ষ চাকরি হবে না বলে জানিয়ে দেন।এর পরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে আড়ং কর্তৃপক্ষ সেই যুবকের দাড়ি থাকার কারণে চাকরি হবে না বলে সাফ জানিয়ে দেন।

অন্যদিকে,সেই যুবকের ৮মিটিটের ভিডিওটি ভাইরাল হয়ার সাথে সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনার ঝড় উঠেছে।

এরই পরিপ্রেক্ষিতে সোমবার সকালে সিলেট নগরীর জেল রোডস্থ আড়ং শো-রুমের সামনে ‘সিলেটের সচেতন আলেম সমাজ’র ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন। এসময় কর্মসূচিতে আড়ং শো-রুমের সামনে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচীতে সিলেটের কয়েক শত শত আলেম, শিক্ষার্থী ও সাধারন মানুষ ধর্মপ্রাণ মুসলমানরা উপস্থিত ছিলেন।

বক্তারা বলেন, আমাদের প্রিয় নবী (স.) এর সুন্নাত দাড়ি নিয়ে কথা বলতে তাদের কাউকে ছাড় দেয়া হবে না। আড়ং কর্তৃপক্ষকে এমন হীনমন্য কাজ থেকে সরিয়ে আসলে পরবর্তীতে কঠোর কর্মসূচী নেয়া হবে। আর না হলে দেশবাসীকে নিয়ে আড়ংয়ের সকল পণ্য বয়কটের ডাক দেয়া হবে। এটা নবী মোহাম্মদ (স:) এর সুন্নাতি তরিকা। যারা ইসলামকে অবমাননা করে পৃথিবীতে আবু জাহেল, নমরুদ, ফিরাউন ওরা কেউ টিকতে পারেনি।

এবিষয়ে সিলেটে আড়ং কর্তৃপক্ষ একটি লিখিত বক্তব্য পেশ করেছেন এবং এজন্য দুঃখ প্রকাশ করেছেন বলে জানা যায়।

0Shares