অস্কার মনোনয়ন পেয়ে ইতিহাস গড়েছেন রিজ আহমেদ

dial dial

sylhet

প্রকাশিত: ৩:২৮ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২১

বিনোদন ডেস্ক ::

সোমবার ঘোষণা করা হয়েছে অস্কারের চূড়ান্ত মনোনয়ন। এবারের অস্কারে ‘সাউন্ড অব মেটাল’ সিনেমার জন্য সেরা অভিনেতা বিভাগে মনোনয়ন পেয়ে ইতিহাস গড়েছেন রিজ আহমেদ। মনোনয়ন পেয়ে রিজ আহমেদ বলেন, ‘কেউ ভাবতে পারেন প্রথম মুসলিম হিসেবে, কেউ ভাবতে পারেন ব্রিটিশ পাকিস্তানি হিসেবে, কেউ কেউ বলতে পারেন লন্ডনের ওয়েম্বলির প্রথম মানুষ, এগুলো আসলে আমার কাছে কোনো বিষয় না। আসল বিষয় হলো সেলিব্রেশন।

রিজ আহমেদ জানান, তিনি খুশি হবেন যদি ভবিষ্যতে তার মতো আরও অনেকে এমন সুযোগ পান। সেরা অভিনেতা বিভাগে এই প্রথম কোনো মুসলিম অভিনেতা মনোনয়ন পেয়েছেন। এর আগে ২০১৭ সালে সেরা সহ অভিনেতা বিভাগে মনোনয়ন পেয়ে প্রথম মুসলিম হিসেবে অস্কার জিতে নিয়েছেন মাহেরশালা আলি। এরপর ২০১৯ সালে ‘গ্রিন বুক’ সিনেমার জন্য একই বিভাগে আরও একটি অস্কার জিতেছেন অভিনেতা।

রিজ আহমেদ প্রথম মুসলিম ও প্রথম এশিয়ান হিসেবে ২০১৭ সালে এমি অ্যাওয়ার্ডে সেরা অভিনেতার পুরস্কার জিতেছেন। ‘দ্য নাইট অব’ ছবির জন্য পুরস্কার জিতেছেন ৩৮ বছর বয়সী এই ব্রিটিশ-পাকিস্তানি অভিনেতা।

এবছর অস্কারের সেরা অভিনেতা ক্যাটাগরিতে মনোনয়ন পেয়েছেন দুইজন এশিয়ান। রিজ আহমেদ ছাড়াও মনোনয়ন পেয়েছেন স্টিভেন ইয়ুন (মিনারি)। এই বিভাগে আরও মনোনয়ন পেয়েছেন চ্যাডউইক বোজম্যান (মা রেইনিস ব্ল্যাক বটম), অ্যান্টনি হপকিংস (দ্য ফাদার) ও গ্যারি ওল্ডম্যান (ম্যাংক)।

আগামী ২৫ এপ্রিল অনুষ্ঠিত হবে ৯৩তম অস্কার অ্যাওয়ার্ড অনুষ্ঠান।

0Shares