মুজিববর্ষে কুয়াকাটা সৈকতে ১ হাজার বর্গফুটের বালু ভাস্কর্য

dial dial

sylhet

প্রকাশিত: ১২:২৪ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২১

পটুয়াখালীতে বঙ্গবন্ধুর স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ইতিহাস নিয়ে ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা সংগ্রাম ও বিজয়ের ধারাবাহিক চিত্র তুলে ধরে কুয়াকাটা সৈকতে প্রায় ১ হাজার বর্গফুটের একটি বালু ভাস্কর্য তৈরি করা হয়েছে।

জেলা পুলিশের উদ্যোগে রাজশাহী ও খুলনা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের একদল শিক্ষার্থীর তৈরি এ ভাস্কর্যটি ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে প্রদর্শন করা হবে। খবর পেয়ে ইতিমধ্যে পরিবারের সদস্যদের নিয়ে দেখতে আসছেন অনেকে। পর্যটকের ভিড় বেড়েছে সৈকতে।

বন্যা প্লাবন দুর্যোগে নানা সঙ্কটে জাতির জনক বঙ্গবন্ধুকে পাশে পেয়ে নিবিড় ভালবাসায় আজও তাকে জড়িয়ে রেখেছে ঊপকূলের মানুষ। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধ ও আন্দোলন সংগ্রামের চিত্র তুলে তার স্মৃতিময় অবদানের কথা জানাতে জেলা পুলিশের এমন ভাস্কর্য প্রদর্শনীর আয়োজন। ১০ দিন ব্যাপী এ প্রদর্শনী সফল করতে বিভিন্ন কর্মসূচি নেয়া হয়েছে বলে জানান পটুয়াখালীর পুলিশ সুপার মোহাম্মদ শহীদুল্লাহ(পিপিএম)

ভস্কর্যটি দেখতে ইতিমধ্যেই ভিড় করছেন নানান শ্রেণীপেশার মানুষ। সহজে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে পেরে সকলে আনন্দিত। পাশাপাশি বঙ্গবন্ধু জীবনকালে জলবায়ু পরিবর্তন নিয়ে যে চিন্তা ভাবনা করে ছিলেন তারই সফল বাস্তবান চাচ্ছেন এখন এ এলাকার মানুষ।

0Shares