শূন্য হাতে ফিরছেন বাংলাদেশের লেজেন্ডরা

dial dial

sylhet

প্রকাশিত: ১২:৫৩ অপরাহ্ণ, মার্চ ১৬, ২০২১

স্পোর্টস ডেস্ক ::

দারুণ ব্যাটিং করেও বোলারদের ব্যর্থতায় জয় তুলতে না পেরে সাউথ আফ্রিকার লেজেন্ডসের বিপক্ষে হেরে বসেছে বাংলাদেশ লেজেন্ডসরা। নিজেদের শেষ ম্যাচে ১০ উইকেটে হেরে রোড সেফটি ওয়ার্ল্ড সিরিজ থেকে জয়হীন শূন্য হাতেই ফিরছেন টাইগার সাবেকরা।

আসরে পাঁচ ম্যাচের সবকটিতে হেরে বাড়ি ফিরছেন বাংলাদেশ লেজেন্ডসরা। তাদের হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছে প্রোটিয়া লেজেন্ডসরা। সেরা চারে শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে সাউথ আফ্রিকা। আরেক সেমিতে স্বাগতিক ভারতের প্রতিপক্ষ হবে ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ লেজেন্ডসদের মধ্যকার জয়ী।

রায়পুরে নিজেদের শেষ ম্যাচে শুরুতে ব্যাটিং করে নির্ধারিত ২০ ওভারে বাংলাদেশ জমায় ৯ উইকেটে ১৬০ রানের চ্যালেঞ্জিং সংগ্রহই। জবাব দিতে নেমে কোনো উইকেট না হারিয়ে ৪ বল হাতে রেখে জয় তোলে প্রোটিয়ারা।

লক্ষ্য তাড়ায় নেমে অ্যান্ড্রু প্যাটিক ও মরনে ফন উইকের কল্যাণে দেড়শ পেরোনো জুটি পায় সাউথ আফ্রিকা। যা টুর্নামেন্টের সর্বোচ্চ জুটির রেকর্ড। প্যাটিক ৯ চার এক ছয়ে ৫৪ বলে ৮২ রানে অপরাজিত থাকেন। তার উদ্বোধনী সঙ্গী ফন উইক ৯ চারে ৬২ বলে ৬৯ করে ম্যাচের ইতি টেনে আসেন।

এর আগে টসে হেরে ব্যাটে আসা বাংলাদেশ ৫ চার ও এক ছয়ে নাজিমউদ্দিনের ৩৩ বলে ৩২, এক চার ও ৩ ছক্কায় আফতাবের ২৪ বলে ৩৯, ২ চার ও এক ছয়ে হান্নান সরকারের ৩১ বলে ৩৬, ২ চার ও এক ছয়ে খালেদ মাসুদের ৯ বলে ১৯ রানে দেড়শ পেরিয়ে যায়।

0Shares