অন্যরকম অভিজ্ঞতা সাবিলার

dial dial

sylhet

প্রকাশিত: ২:৪১ অপরাহ্ণ, মার্চ ১৮, ২০২১

বিনোদন ডেস্ক ::

চলতি প্রজন্মের জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর সম্প্রতি তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিতব্য ‘বঙ্গবন্ধু’ সিনেমার কাজ শেষ করে দেশে ফিরেছেন। সিনেমাটিতে তিনি শেখ রেহানার চরিত্রে অভিনয় করছেন। এই সিনেমার মাধ্যমেই বড় পর্দায় যাত্রা শুরু করেছেন তিনি। অভিষেকটা স্মরণীয় করে রাখলেন ঐতিহাসিক প্রেক্ষাপটের এ সিনেমায় অভিনয় করে। এর আগে অনেক সিনেমাতে অভিনয়ের সুযোগ আসলেও সেগুলো ফিরিয়ে দিয়েছেন এই অভিনেত্রী। ইচ্ছে ছিল শুরুটা করবেন মনের মতো করেই। সেই ইচ্ছে যেন সত্যি করে ফিরলেন সাবিলা। তিনি জানান, ‘বঙ্গবন্ধু’ সিনেমাটা তার জীবনের একটা অর্জন হয়ে থাকবে।

এমন চরিত্রে অভিনয় করতে পারায় সৌভাগ্যবান মনে করছি। নিজের সর্বোচ্চটুকু দিয়েই চেষ্টা করেছি। এরজন্য আগে থেকে নিজেকে প্রস্তুত করেছিলাম। কীভাবে চরিত্রটা ফুটিয়ে তোলা যায় সেই চেষ্টাটা করেছি সবসময়। কাজের অভিজ্ঞতা কেমন ছিল তা জানতে চাইলে সাবিলা নূর বলেন, একেবারে অন্যরকম অভিজ্ঞতা। শ্যাম বেনেগালের মতো নির্মাতার সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি। তার সম্পর্কে তো আর নতুন করে বলার কিছু দরকার নেই। তিনি যে কত বড় মাপের নির্মাতা আমরা সবাই জানি। ছবির আয়োজনটাও অনেক বড় করে হচ্ছে। সবমিলিয়ে কাজের অভিজ্ঞতা খুবই ভালো। অনেক উপভোগ করেছি আমি। পাশাপাশি অনেক কিছু শিখেছি।

এদিকে দেশে ফিরেই ব্যস্ত হয়ে পড়েছেন এই অভিনেত্রী। বাংলালিংকের একটি বিজ্ঞাপনের শুটিংয়ের কাজ করেছেন তিনি। এটি নির্মাণ করেছেন পিপলু খান। এ ছাড়া একটি ঈদের নাটকের শুটিংও করেছেন সাবিলা। রাকেশ বসু পরিচালিত নাটকটির নাম ‘ফিজিক্স কেমিস্ট্রি ম্যাথ’। এ নাটকে সাবিলার সহশিল্পী হিসেবে আছেন জিয়াউল ফারুক অপূর্ব ও কলকাতার ঋষি কৌশিক। সামনে টানা ঈদের নাটকের কাজ নিয়ে ব্যস্ত থাকবেন বলেও জানালেন এ অভিনেত্রী।

0Shares