করোনা সংক্রমণ বাড়ায় মিয়ামি বিচে জরুরি কারফিউ

dial dial

sylhet

প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের জনপ্রিয় মিয়ামি বিচে জরুরি কারফিউ জারি করা হয়েছে। বসন্তের বিরতিতে এই সমুদ্র সৈকতে প্রচুর জনসমাগম হওয়ায় করোনভাইরাসের ঝুঁকি এড়াতে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কারফিউ জারি থাকবে। ১২ এপ্রিল পর্যন্ত সমুদ্র সৈকতে এই কারফিউ চলবে। কারফিউ চলাকালীন ট্রাফিক বিধিনিষেধের ব্যবস্থা রয়েছে, এর সাথে সাথে সাউথ বিচে যে সমস্ত ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে তা অবশ্যই বন্ধ রাখতে হবে।

মিয়ামি বিচের মেয়র ড্যান গেলবার বলেছেন: বসন্তের ছুটিতে অনেক পর্যটক ফ্লোরিডার মিয়ামি বিচে ঘুরতে এসেছিলেন। হাজার হাজার পর্যটকের উপস্থিতিতে সৈকতে বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে তাই কোভিডের ঝুঁকি এড়াতে এই জরুরি অবস্থা জারি করা হয়েছে।

প্রতিবছর যুক্তরাষ্ট্রে মার্চ ও এপ্রিল মাসে বসন্তের ছুটিতে স্কুল এবং বিশ্ববিদ্যালয় গুলো বন্ধ থাকে। এ সময় হাজার হাজার পর্যটক ফ্লোরিডার মিয়ামি বিচে তাদের ছুটি কাটাতে আসেন।

তবে এ বছর ছুটির আগেই কর্মকর্তারা সর্তক করে দিয়েছিলেন করোনাভাইরাস মহামারিতে অবকাশ কাটাতে একসাথে অনেকের জনসমাগম হলেই আটক করা হবে। এবং মিয়ামি বিচে প্রকাশ্যে কেউ যদি মাস্ক না পরে সামাজিক দূরত্ব না মেনে চলাফেরা করেন তাকেও শাস্তির আওতায় আনা হবে।

 

0Shares