সিলেটে বছরের সর্বোচ্চ শনাক্ত

প্রকাশিত: ১:১৯ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২১

ডায়ালসিলেট ::

যুক্তরাজ্যের করোনার নতুন স্ট্রেইন শনাক্ত হয়েছে সিলেটেও। নতুন স্ট্রেইন শনাক্তের সংবাদ প্রকাশের পর থেকেই সিলেটজুড়ে আতঙ্ক ও শঙ্কা বিরাজ করছে। এই শঙ্কার মধ্যে সিলেটজুড়ে আবারও লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। শেষ ২৪ ঘন্টায় শনাক্ত হয়েছে বছরের সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

গত ২৪ ঘন্টায় সিলেটে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে কোনো মৃত্যু নেই। তবে শনাক্ত হয়েছে আরও ৮৫ জনের। বিপরীতে সুস্থ হয়েছেন মাত্র ৯ জন।

নতুন শনাক্তদের ৭১ জনই সিলেট জেলার বাসিন্দা। এছাড়া সুনামগঞ্জ ও হবিগঞ্জ জেলার ২ জন করে বাসিন্দা রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার (২৩ মার্চ) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১৬ হাজার ৮৫০ জন। এর মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ১০ হাজার ২৮৯ জন, সুনামগঞ্জে ২ হাজার ৫৭১ জন, হবিগঞ্জে ২ হাজার ২৪ জন ও মৌলভীবাজারে ১ হাজার ৯৬৬ জন রয়েছেন।

সিলেট বিভাগে এ পর্যন্ত ২৮২ জন করোনাভারাইরাসে আক্রান্ত রোগী মারা গেছেন। মৃতদের মধ্যে সিলেট জেলায় সর্বোচ্চ ২১৮ জন, সুনামগঞ্জে ২৬ জন, হবিগঞ্জে ১৬ জন এবং মৌলভীবাজার জেলায় ২২ জন রয়েছেন।

বিভাগে এ পর্যন্ত ১৫ হাজার ৯২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেট জেলায় ৯ হাজার ৮০৩ জন, সুনামগঞ্জের ২ হাজার ৫২৯ জন, হবিগঞ্জের ১ হাজার ৬৮৪ জন এবং মৌলভীবাজার জেলার ১ হাজার ৯১২ জন।

করোনাভাইরাসে আক্রান্ত ৪৪ জন রোগী সিলেট জেলার বিভিন্ন হাসপাতালে ভর্তি রয়েছেন। এরমধ্যে সিলেট জেলায় ৪৩ জন এবং ১ জন সুনামগঞ্জের হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ বিষয়ে স্বাস্থ্য অধিদপ্তরের সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. সুলতানা রাজিয়া বলেন, ‘গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি। নতুন রোগী শনাক্ত হয়েছেন ৮৫ জন এবং সুস্থ হয়ে উঠেছেন আরও ৯ জন।’

0Shares