টিকা নিলেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট

dial dial

sylhet

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, মার্চ ২৩, ২০২১

আন্তর্জাতিক ডেস্ক ::

অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের টিকা নিয়েছেন দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জায়ে ইন। বিদেশ ভ্রমণের আগে মঙ্গলবার (২৩ মার্চ) তিনি টিকা নিলেন।

আগামী জুনে জি-সেভেন সম্মেলনের জন্য যুক্তরাজ্য সফরের প্রস্তুতি হিসেবে সিউলে নিজের অফিসের পাশের একটি কমিউনিটি ক্লিনিকে করোনাভাইরাসের টিকা নেন ৬৮ বছর বয়সী মুন।

এক বিবৃতিতে তার অফিস জানিয়েছে, জুনে যুক্তরাজ্য সফরে মুনের স্ত্রী এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা সু হুনসহ নয়জন সহযোগী যাবেন। এ কারণে তারাও করোনাভাইরাসের টিকা নিয়েছেন। মঙ্গলবার বিভিন্ন কেয়ার হসপিটাল ও নার্সিং হোমে প্রায় ৩ লাখ মানুষকে করোনাভাইরাসের টিকা দিয়েছে দক্ষিণ কোরিয়া সরকার। তাদের মধ্যে ৬৫ বছর বয়সী কিংবা তার চেয়ে বেশি বৃদ্ধ এবং স্বাস্থ্যকর্মীরা রয়েছেন।

কোরিয়া ডিজিস কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন এজেন্সির (কেডিসিএ) তথ্য অনুযায়ী, ফেব্রুয়ারি পর্যন্ত উচ্চ ঝুঁকিপূর্ণ স্বাস্থ্য সেবাকর্মী ও গুরুতর অসুস্থ ব্যক্তিসহ প্রায় ৬ লাখ ৮০ হাজার ব্যক্তিকে করোনাভাইরাসের টিকা দেয়া হয়।

আগামী জুনে অনুষ্ঠিতব্য জি-সেভেন সম্মেলনে যোগ দিতে দক্ষিণ কোরিয়া, ভারত ও অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানিয়েছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন।

0Shares