গোয়াইনঘাটে এবার মিলল পরিত্যক্ত হ্যান্ড গ্রেনেড

dial dial

sylhet

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::

সিলেটের গোয়াইনঘাটে পরিত্যক্ত মর্টার শেল উদ্ধারের দুইদিনের ব্যবধানে এবার পরিত্যক্ত অবস্থায় একটি অবিস্ফোরিত হ্যান্ড গ্রেনেড উদ্ধার করা হয়েছে।

বুধবার (২৪ মার্চ) উপজেলার বাউরবাগ হাওর এলাকা থেকে এটি উদ্ধার করেছে পুলিশ। হ্যান্ড গ্রেনেডটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা যায়, বুধবার সকালে স্থানীয় বাউরবাগ হাওর গ্রামের একটি বসতবাড়িতে মাটি ভরাটের কাজ করতে যান কয়েকজন শ্রমিক। মাটি কাটার সময় হঠাৎ করে একটি হ্যান্ড গ্রেনেড তাদের চোখে পড়ে। এরপর বিষয়টি তাৎক্ষণিক পুলিশকে অবহিত করা হয়।

খবর পেয়ে গোয়াইনঘাট থানার এএসআই মারুফ আল মুকিত ও দিবাস চন্দ্র দাশসহ পুলিশের একটি দল ঘটনাস্থলে উপস্থিত হয়ে হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে। হ্যান্ড গ্রেনেডটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করছেন তারা।

গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ বলেন, হ্যান্ড গ্রেনেডটি উদ্ধার করে পুলিশের তত্ত্বাবধানে রাখা হয়েছে। এটি মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ের হতে পারে বলে ধারণা করা হচ্ছে। হ্যান্ড গ্রেনেডটি নিষ্ক্রিয় করতে সেনাবাহিনীর বোমা বিশেষজ্ঞ দলকে খবর দেওয়া হয়েছে। একই সঙ্গে যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং জননিরাপত্তার স্বার্থে বর্তমানে ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে।

এর আগে গত সোমবার (২২ মার্চ) উপজেলার নয়াগাঙেরপাড় এলাকার ডাউকি নদী থেকে একটি পরিত্যক্ত মর্টার শেল উদ্ধার করা হয়েছিল।

0Shares