সিলেটে বাম জোটের বিক্ষোভে পুলিশের হামলা, আটক ৭

dial dial

sylhet

প্রকাশিত: ৯:৫২ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২১

ডায়ালসিলেট ::

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের প্রতিবাদে সিলেটে বাম গণতান্ত্রিক জোটের কর্মসূচি থেকে বিক্ষোভ মিছিল বের করতে গেলে তাতে হামলা করে পুলিশ। হামলায় জোটের অন্তত ১০ নেতাকর্মী আহত হন। এসময় বাসদ (মার্কসবাদী) সিলেট জেলার আহ্বায়ক উজ্জ্বল রায়সহ বাম গণতান্ত্রিক জোটের ৭ নেতা-কর্মীকে আটক করে পুলিশ।

আটককৃত অন্যরা হলেনছাত্র ফ্রন্ট নগরের সভাপতি সঞ্জয় কান্ত দাস, সাধারণ সম্পাদক সাদিয়া নওশীন তাসনীম, গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ফাহিম আহমদ চৌধুরী, ছাত্র ইউনিয়ন মহানগরের নেতা মনীষা ওয়াহিদ, মিজু রহমান, বাসদ (মার্কসবাদী) নেতা রেজাউর রহমান।

আজ বুধবার (২৪ মার্চ) বিকেল সাড়ে ৪টার দিকে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, আজ বিকেল সাড়ে ৪টার সময় বাম গণতান্ত্রিক জোটের নেতৃবৃন্দ নগরের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে জড়ো হয়ে মোদিবিরোধী স্লোগান দিতে থাকেন। এ সময় পুলিশ তাদের রাস্তা থেকে সড়ে যেতে বলে। পরে সমাবেশ শেষে মিছিল শুরু হলে পুলিশ লাঠিচার্জ শুরু করে। এতে ছাত্রফ্রন্ট শাবিপ্রবির সভাপতি জুয়েল রানা, ছাত্র ইউনিয়ন মহানগরের সভাপতি হাছান বক্ত চৌধুরী কাওছার, মহানগরের নেতা মৌহাইমিনুল ইসলাম মাহিন, সন্দীপ দেব, শ্রাবণ দাস, উদীচী নেতা সন্দীপসহ অনেকেই।

এ বিষয়ে বাম গণতান্ত্রিক জোট সিলেটের সমন্বয়ক ও সিপিবি সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন বলেন, ‘আমাদের কেন্দ্রীয় ঘোষিত কর্মসূচিতে পুলিশ নেক্কারজনকভাবে হামলা করেছে। পুলিশ সমাবেশের শুরু থেকেই বাধা দিয়ে আসছিল। পুলিশের লাঠিচার্জ এ আমাদের প্রায় ১০ জনের মতো নেতাকর্মী আহত হয়েছেন। এছাড়া বাসদ (মার্কসবাদী) জেলার আহ্বায়ক কমরেড উজ্জ্বল রায়সহ অনেককে আটক করে নিয়ে গেছে। আমরা আটকৃতদের নিঃশর্ত মুক্তি ও পুলিশি হামলার তীব্র নিন্দা জানাই।’

সমাবেশ থেকে বাম জোটের ৭ নেতা-কর্মীকে আটকের সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মহানগর পুলিশের কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম আবু ফরহাদ।

এ বিষয়ে যোগাযাগ করলে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (গণমাধ্যম) বিএম আশরাফ উল্যাহ তাহের সিলেট মিররকে বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সম্মানিত অতিথি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকে ঘিরে একটি মহল অস্থিতিশীল পরিস্থিতি তৈরির লক্ষ্যে বুধবার বিকেল সাড়ে ৪টার দিকে নগরের চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সমানে অবস্থান নেয়। মানববন্ধন কর্মসূচি পালন শেষে তারা রাস্তা বন্ধ করে একটি বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টির চেষ্টা করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ানোর দায়ে ৫জন পুরুষ ও ২ জন নারীকে আটক করে কোতোয়ালি থানায় নিয়ে গেছে পুলিশ।

0Shares