নরেন্দ্র মোদী বাংলাদেশে আগমনের প্রতিবাদে

সিলেটে বাম গণতান্তিক জোটের কালো পতাকা মিছিলে পুলিশের বাধা, লাঠিচার্জ আটক ৭

প্রকাশিত: ৮:৩৬ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২১

নিজেস্ব প্রতিবেদক ::

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনকে কেন্দ্র করে সিলেটে বাম গণতান্ত্রিক জোটের সমাবেশ এবং কালো পতাকা মিছিলে বাধা দিয়েছে পুলিশ। বুধবার (২৪ মার্চ) বিকেল সাড়ে ৪টায় নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহিদ মিনারের সামনে এক সংক্ষিপ্ত সমাবেশ  কর্মসূচি পালন শেষে  মোদিবিরোধী স্লোগান দিয়ে কলো পতাকা মিছিল শুরু করলে এতে বাধা দেয় সিলেট কোতোয়ালি থানাপুলিশ।

এসময় বাম গণতান্ত্রিক জোট সিলেটের নেতৃবৃন্দ পুলিশের দিকে মারমুখো হয়ে প্রতিবাদ জানালে পুলিশ লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এসময় ৭ জনকে আটক করে পুলিশ। আটককৃতরা হচ্ছেন- বাম গণতান্ত্রিক ফ্রন্টের উজ্জ্বল রায় , রেজাউর রহমান রানা , সঞ্জয় কান্ত দাস , ফাহিম আহমদ চৌধুরী , সাদিয়া নওশিন তাসনিম  মনীষা ওয়াহিদ (২১) ও মিজু আহমদ (১৬)।

এব্যাপারে  বাম গণতান্ত্রিক জোট সিলেট জেলার সমন্বয়ক ও সিপিবি সিলেট জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আনোয়ার হোসেন সুমন বলেন, ‘আমাদের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আমরা শান্তিপূর্ণভাবে সমাবেশ করছিলাম। পরে আমরা দ্রুত সমাবেশ শেষ করে বিক্ষোভ মিছিল বের করছিলাম  এমন সময় পুলিশ আমাদের উপর হামলা চালায়। অনেকের উপর  লাঠিচার্জ হয়েছেেএবং আমাদের ৭জন নেতা-কর্মীকে আটক করা হয়েছে। আমরা অবিলম্বে আটক হওয়া নেতা কর্মীদের মুক্তি চাই।

সিলেট মহানগর পুলিশের উপ-পুলিশ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ পিপিএম জানান, সিলেটে রাস্তার মাঝখানে দাড়িয়ে  বিশৃঙ্খলভাবে সমাবেশ করে, এতে সড়কের শৃঙ্খলা ফিরিয়ে আনার জন্যে তাদের সরে যাওয়ার জন্যে বলা হয়েছে কিন্তু তারা না গিয়ে বরং পুলিশের উপর চড়াও হয়েছে এবং পুলিশের পোশাক ছিড়ে ফেলা হয়েছে সেজন্য  শৃঙ্খলা  ফেরাতে কয়েকজনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য,  মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে ভারতের  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আগামী ২৬শে মার্চ বাংলাদেশে আগমনের প্রতিবাদে সমাবেশ ও  কালো  পতাকা প্রদর্শন করে রাস্তায় মিছিল করতে গেলে এসময় পুলিশ বাধা দিলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। পরে আইনশৃঙ্খলা পরিস্থিতির নিয়ন্ত্রনে আনতে  ৭ জনকে আটক করে পুলিশ।

আরো দেখতে বিস্তারিত ফেইসবুক লিংক  এ প্রবেশ করুন :

https://www.facebook.com/dialsylhet24/videos/2808359286051011

0Shares