মোদির কটাক্ষের পরও বহিরাগত তত্ত্বে অনড় মমতা

dial dial

sylhet

প্রকাশিত: ১১:৪২ পূর্বাহ্ণ, মার্চ ২৫, ২০২১

আর্ন্তজাতিক ডেস্ক ::

কাঁথির সভা থেকে বহিরাগত ইস্যুতে মমতা বন্দ্যোপাধ্যায়কে আক্রমণ করেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বাঁকুড়ার বিষ্ণুপুরের সভা থেকে মোদিকে পালটা দিলেন তৃণমূল সুপ্রিমো। বুঝিয়ে দিলেন নিজের অবস্থানে অনড় তিনি।

একুশের নির্বাচনকে পাখির চোখ করে নিয়মিত বাংলায় আসছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা। আর বারবার তাঁদের বহিরাগত বলে কটাক্ষ করছেন তৃণমূল নেত্রী। কাঁথির সভা থেকে বুধবার তার পালটা দিয়ে মোদি বলেন, “কোনও ভারতবাসীই এই রাজ্যে বহিরাগত নন।” বাঁকুড়ার বিষ্ণুপুরের সভা থেকে মোদির মন্তব্যের জবাব দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, যাঁরা বাংলার বাসিন্দা নন, তাঁরাই বহিরাগত। মমতা বন্দ্যোপাধ্যায়ের কথায়, “যাঁরা বাংলায় থাকেন, তিনি রাজস্থানী, গুজরাটি বা যাই হোন না কেন, তাকে আমরা বহিরাগত বলি না। উত্তরপ্রদেশ থেকে যে গুন্ডাদের পাঠানো হচ্ছে গেরুয়া পোশাক পরিয়ে তাঁদের বহিরাগত বলি।” এদিনের সভা থেকে গ্যাসের দাম-সহ কেন্দ্রের একাধিক নীতির বিরুদ্ধে সুর চড়ান মমতা। তুলোধনা করেন অধিকারী পরিবার-সহ বাকি দলত্যাগীদের। বলেন, “কেউ কেউ অনেক টাকা করেছে। গদ্দাররা সেই কারণে ভয়ে বিজেপির কাছে গিয়েছে।

বিষ্ণুপুরের সভা থেকে মোদিকে ফের মিথ্যেবাদী বলে আক্রমণ করেন তিনি। বলেন, “প্রধানমন্ত্রীর চেয়ারকে আমি সম্মান করি। কিন্তু এই প্রধানমন্ত্রী এত মিথ্যেবাদী, ভাবা যায় না। গোটা দেশ টাকে বেচে দিচ্ছে।” এদিন ফের বিজেপিকে চোরের দল বলে কটাক্ষ করেন তিনি। শিয়রে জোরকদমে প্রচার শুরু করেছে রাজনৈতিক দলগুলি। কার্যত প্রতিদিনই তিনটি করে সভা করছেন তৃণমূল সুপ্রিমো তথা নন্দীগ্রামের প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়। একইভাবে নিয়মিত বাংলায় সভা করছেন বিজেপির কেন্দ্রীয় নেতারা।

0Shares