লাল সবুজে আলোকিত হবে ‘লন্ডন আই’

dial dial

sylhet

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২১

বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে যুক্তরাজ্যের লন্ডনে লাল সবুজ রঙে আলোকিত হয়ে উঠবে আইকনিক স্থাপনা ‘লন্ডন আই’।

২৬ মার্চ সন্ধ্যায় টেমস নদীর তীরে অবস্থিত বিশ্বের সবচেয়ে বৃহত্তম চাকা স্থাপনায় এ যৌথ উদ্যোগ নিয়েছে ‘ব্রিটিশ বাংলাদেশি পাওয়ার অ্যান্ড ইন্সপিরেশন’ (বিবিপিআই) ও ‘লাস্টমিনিট ডটকম লন্ডন আই’।

বিবিপিআই ফাউন্ডেশনের ট্রাস্টি কাউন্সিলার আব্দাল উল্লাহ বলেন, “লন্ডন আই এর উপরে উঠলে ৪০ কিলোমিটার দূর পর্যন্ত নগরীর দৃশ্য দেখা যায়। এটি লন্ডনে পর্যটকদের অন্যতম দর্শনীয় স্থাপনা।

ফাউন্ডেশনের আরেক ট্রাস্টি আয়েশা কোরেশি জানান, করোনাভাইরাসে ব্রিটিশ বাংলাদেশি যারা মারা গেছেন ওইদিন তাদের স্মরণ করা হবে এ আলোকসজ্জার মাধ্যমে।

‘লাস্টমিনিট ডটকম লন্ডন আই’ এর মহাব্যবস্থাপক সানি জোহাল বলেন, “সরকারের লকডাউন নীতিমালা ও করোনাভাইরাস নির্দেশিকা অনুযায়ী বাংলাদেশের স্বাধীনতা উদযাপনে শুধু আলোকসজ্জা করা হবে। তবে জনসাধারণদের তা দেখার জন্য বাইরে যেতে উৎসাহিত করা হবে না।

যুক্তরাজ্যে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপনের জন্য বড় বড় শহরগুলোর গুরুত্বপূর্ণ বিল্ডিং ও দর্শনীয় স্থানে আলোকসজ্জার আয়োজন করা হয়েছে। এর মধ্যে রয়েছে অ্যাডিনবরার চেম্বার অব কমার্স বিল্ডিং ও সিটি এয়ারপোর্ট, নিউ ক্যাসলের মিলেনিয়াম ব্রিজ, মানচেস্টার সেন্ট্রাল লাইব্রেরি, বার্মিংহ্যাম সেন্ট্রাল লাইব্রেরি, নথা‍‍র্ম্পটন ইউনিভার্সিটি বিল্ডিং, কার্ডিফ ক্যাসল ও লন্ডনের ক্যানারি হোয়ার্ফ।

এছাড়া টাওয়ার হ্যামলেটস কাউন্সিল আসছে ডিসেম্বর পর্যন্ত নয়মাসব্যাপি নানা অনুষ্ঠানের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর উদযাপন করবে বলে জানা গেছে।

0Shares