সম্প্রীতি নষ্টকারীদের দমন করা হবে : দিরাইয়ে ধর্ম প্রতিমন্ত্রী

dial dial

sylhet

প্রকাশিত: ১০:০৬ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::

ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, যারা দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চাইবে, তাদেরকে কঠোরভাবে দমন করা হবে। বঙ্গবন্ধুর বাংলাদেশে সাম্প্রদায়িকতার সুযোগ নেই। স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতির পিতার জন্মশতবার্ষিকীতে দেশের মানুষ যখন আনন্দ-উৎসব করার জন্য প্রস্তুত, এমন সময়ে শাল্লায় সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর হামলা পরিকল্পিত।

বৃহস্পতিবার (২৫ মার্চ) বেলা ১১টায় দিরাই উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশবিরোধী সকল ষড়যন্ত্র মোকাবেলায় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠনকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, স্বাধীনতাবিরোধী শক্তি ঘাপটি মেরে আছে। বিভিন্ন ব্যানারে তারা ষড়যন্ত্র করছে।

উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট সোহেল আহমদের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট অভিরাম তালুকদারের পরিচালনায় মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন, সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, ধর্ম মন্ত্রণালয় বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি সাংসদ মনোরঞ্জন শীল গোপাল ও সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন।

এছাড়া বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগের অর্থ সম্পাদক ইশতিয়াক হোসনে শামীম, সদস্য সুবির তালুকদার বাপ্টু, দিরাই উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, অর্থ সম্পাদক মুহিবুর রহমান তালুকদার, পৌরসভার মেয়র ও উপজেলা যুবলীগ নেতা বিশ্বজিৎ রায়, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহজাহান সরদার, উপজেলা যুবলীগ নেতা সবুজ মিয়া, লালন মিয়া, কামরুজ্জামান কামরুল, পৌর যুবলীগের সভাপতি সারোয়ার আহমদ, সাধারণ সম্পাদক জুয়েল মিয়া, উপজেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ রহমান, দিরাই ডিগ্রি কলেজ ছাত্রলীগের আহ্বায়ক সজীবনুর প্রমুখ।

এর আগে সকাল সাড়ে ১০টায় দিরাই পৌঁছে প্রথমেই দলীয় নেতা-কর্মীদের নিয়ে সাবেক মন্ত্রী প্রয়াত জাতীয় নেতা সুরঞ্জিত সেনগুপ্তের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধাজ্ঞাপন করেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান। শ্রদ্ধাজ্ঞাপন শেষে মন্ত্রী বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত ছিলেন রাজনীতির এক উজ্জ্বল নক্ষত্র, অসাম্প্রদায়িক চেতনার বাতিঘর। তার রেখে যাওয়া সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য একদল উঠে-পড়ে লেগেছে। এমন ন্যাক্কারজনক কাজের সঙ্গে জড়িত যারা, তারা আওয়ামী লীগ হতে পারে না।

 

0Shares