বিএনপির কর্মসূচি প্রত্যাহার রহস্যজনক

প্রকাশিত: ৪:০৯ অপরাহ্ণ, মার্চ ২৫, ২০২১

বিএনপির কর্মসূচি প্রত্যাহার রহস্যজনক

ইতিহাসের অমীমাংসিত বিষয় নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়বে জেনেই বিএনপি ২৫ ও ২৬ মার্চ কর্মসূচি প্রত্যাহার করেছে বলে মন্তব‌্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে বিএনপি যে কর্মসূচি গ্রহণ করেছিলো, তা করোনার অজুহাত দেখিয়ে প্রত্যাহার করে নেওয়া রহস্যজনক বলেও মন্তব্য করেন তিনি।

বৃহস্পতিবার (২৫ মার্চ) দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু অ‌্যাভিনিউয়েতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ‘গণহত‌্যা দিবস’ উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের তার বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ‌্যমে সভায় বক্তব‌্য রাখেন।

তিনি বলেন, ‘পাকিস্তান হানাদার বাহিনীর নির্যাতন নিয়ে বিএনপির মুখে কিছু শোনা যায় না। তারা শুধু সরকারের অন্ধ সমালোচনায় ব‌্যস্ত। প্রকারন্তে পাক হানাদারদের গণহত‌্যার বিষয়টি নিয়ে কিছু না বলা বরং এর পক্ষে ছাপাই গায় কি না জনগণে প্রশ্ন।

‘বিএনপি মুখে মুক্তিযুদ্ধের কথা বললেও একাত্তরে গণহত‌্যা নিয়ে একটা কথাও বলেনি। এই ব‌্যাপারে তাদের ন‌্যাক্কারজনক নীরবতা পাকিস্তানি হানাদারদের পক্ষে বিএনপির অবস্থান স্পষ্ট করে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, এসএম কামাল হোসেন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি ও দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবিরসহ অন্যান্য কেন্দ্রীয় ও মহানগরের নেতারা।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ