নলেজ হারবার স্কুল এন্ড কলেজে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

dial dial

sylhet

প্রকাশিত: ৬:০৭ অপরাহ্ণ, মার্চ ২৭, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::

সিলেট নগরীর উপশহরস্থ নলেজ হারবার স্কুল এন্ড কলেজে এক ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের মাধ্যমে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন করা হয়েছে।

‘মুক্তিযুদ্ধের গল্প শুনো’ শিরোনামে আয়োজিত অনুষ্ঠানের মুক্তিযুদ্ধের বাস্তব গল্প শুনালেন সিলেট বিভাগের একমাত্র আইনজীবী মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান চৌধুরী। নলেজ হারবার স্কুল এন্ড কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক নাজমুল আনসারীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন অধ্যাপক বাছিত ইবনে হাবিব। বিশেষ অতিথির বক্তব্য রাখেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিষ্টার আহমদ মাহবুব ফেরদৌস ও বিশিষ্ট ব্যবসায়ী মো. জাকির হোসাঈন।

মুক্তিযুদ্ধে স্মৃতিচারণ করতে গিয়ে প্রধান অতিথি বলেন, আমরা মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জন করেছি, এটি আমাদের হাজার বছরের শ্রেষ্ঠ অর্জন। স্বাধীনতাকে অর্থবহ করে তুলতে হলে আমাদেরকে জ্ঞান বিজ্ঞানের চর্চা বৃদ্ধি করতে হবে। একটি আত্মনির্ভরশীল জাতি গঠনে মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন শিক্ষক মাওলানা কামরুল ইসলাম, কবিতা আবৃত্তি করে শিক্ষার্থী ইয়ামিন খান ও সোহা খান। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শিক্ষিকা কানিজ ফাতেমা।

0Shares