বিপিএল মাতানো ফ্রাইলিঙ্কের ক্রিকেটকে বিদায়

dial dial

sylhet

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২১

স্পোর্টস ডেস্ক ::

দেশের ক্রিকেট থেকে তারকা খ্যাতি না পেলেও রবি ফ্রাইলিঙ্ক তারকা খ্যাতি পেয়েছেন বাংলাদেশের ক্রিকেটে। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ডেথ ওভারের কার্যকরী বোলিং আর শেষদিকে চার-ছয়ের ঝড় তোলা ব্যাটিং এই দেশের ক্রিকেট সমর্থকেরা মনে রাখবে অনেক দিন।

নিজের দেশ দক্ষিণ আফ্রিকা জাতীয় দলের হয়ে খেলেছেন মাত্র তিনটি টি-টোয়েন্টি। ওয়ানডে আর টেস্ট তো দূর আকাশের তারা। সেসব খেলার আগেই ৩৬ বছর বয়সী এই অলরাউন্ডার বিদায় বলে দিলেন সব ধরনের ক্রিকেটকে।

প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফ্রাইলিঙ্কের অভিষেক ২০০৪ সালে। এরপর দীর্ঘ ১৭ বছরের ক্যারিয়ারে খেলেছেন ৭৫টি প্রথম শ্রেণির, ১৩৭টি লিস্ট ‘এ’ এবং ১৪৮টি টি-টোয়েন্টি ম্যাচ।

৫ হাজার ৭৩১ রানের সঙ্গে ৫৬৩টি উইকেট রয়েছে প্রতিযোগিতামূলক ক্রিকেটে। বিপিএলে ফ্রাইলিঙ্কের শুরুটা হয় চিটাগাং ভাইকিংসের হয়ে। ওই আসরে দুর্দান্ত পারফর্মের পরের বছর দলে নেয় খুলনা টাইগার্স।

টুইটারে ফ্রাইলিঙ্কের অবসরের বার্তা ছিল আবেগ ঘন। লেখেন, জীবনে এই দিনটা আসুক সেটা কোনো ক্রীড়াবিদই চায় না। কোনো খেলোয়াড়ই চায় না জীবনে এই দিনটা আসুক। অথচ সেই দিনটার সামনে দাঁড়িয়ে আমি। অনেক কষ্ট নিয়ে বলতে হচ্ছে, আজ থেকে আমার খেলোয়াড়ি জীবনের শেষ হলো।আমি ইতি টানছি আমার ১৭ বছরের ক্রিকেট ক্যারিয়ারের। যা আমাকে অনেক কিছুই দিয়েছে।

0Shares