বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ ‘মানব লোগো’ প্রদর্শন

dial dial

sylhet

প্রকাশিত: ৫:০১ অপরাহ্ণ, মার্চ ৩১, ২০২১

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বরিশালে বঙ্গবন্ধুর সর্ববৃহৎ ‘মানব লোগো’ প্রদর্শন করা হয়েছে। মঙ্গলবার (৩০ মার্চ) নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফিট জায়গা জুড়ে বঙ্গবন্ধুর ‘মানব লোগো’ প্রদর্শন করে ৯ হাজার ৪০৮ জন মানুষ। এমন আয়োজনে খুশি বরিশালবাসী।

আয়োজকদের দাবি, এটি সর্ববৃহৎ মানব লোগো। এদিকে বরিশালের সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলছেন, বঙ্গবন্ধুর প্রতি সম্মান জানাতে এবং নতুন প্রজন্মের মাঝে বঙ্গবন্ধুকে তুলে ধরতেই করা হয়েছে এ আয়োজন।

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর লোগোতে থাকা শব্দ মুজিব শতবর্ষ, ১০০ এবং বঙ্গবন্ধুর চেহারা ফুঁটিয়ে তুলেছে ৯ হাজার ৪০৮ জন মানুষ। প্রতিটি ১৬ বর্গফুটের প্রিন্ট করা পিভিসি কাঠের ফ্রেম তুলে ধরে ফুটিয়ে তোলা হয় এ লোগো। এ মানব লোগোটি ১ হাজার ৩৫০ ফুট দৈর্ঘ্য এবং ১ হাজার ৮০০ ফুট প্রস্থ। মানব লোগোতে বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ স্কয়ার ফুট জুড়ে। এছাড়া বঙ্গবন্ধুর বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফুট এবং মুজিব কোর্ট করা হয়েছে ১ হাজার ৯২০ স্কয়ার ফুট জয়গা জুড়ে। এ আয়োজনে খুশি সাধারণ মানুষ।

পৃথিবীতে এমন আয়োজন বিরল বলে দাবি আয়োজক কর্তৃপক্ষের। বঙ্গবন্ধুর প্রতি ভালোবাসার নিদর্শন এবং নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু প্রেমে উজ্জীবিত করতেই এ আয়োজন বলে জানালেন সিটি মেয়র সাদিক আবদুল্লাহ।

মানব লোগো প্রদর্শন অনুষ্ঠানে একই সময়ে সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন ছিল। এ আয়োজন দেখতে জেলা ও মহানগরীর বিভিন্ন স্থান থেকে অসংখ্য মানুষ ভিড় করে। প্রায় ২ লাখ স্কয়ার ফুট আয়তনের বঙ্গবন্ধু উদ্যানে মানব লোগোর আয়োজন ছিল ১ লাখ ৫৮ হাজার স্কয়ার ফুট জায়গা জুড়ে।

 

0Shares