সেনাবাহিনীর বিরুদ্ধে দাঁড়িয়েছে মিয়ানমারের বিউটি কুইন

dial dial

sylhet

প্রকাশিত: ১২:৩৪ অপরাহ্ণ, এপ্রিল ৫, ২০২১

আর্ন্তজাতিক ডেস্ক ::

এটা বলা ছাড়াই যায় যে বিউটি প্রতিযোগিতায় অংশ নেওয়া মহিলারা আন্তর্জাতিক মিডিয়ায় শিরোনাম হয়েছিল। তবে মিয়ানমারের বিউটি কুইন হান লে ব্যতিক্রম। মিস গ্র্যান্ড মায়ানমার থাইল্যান্ডের মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল ২০২০ ইভেন্টে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে বক্তব্য রেখেছিলেন। “আজ আমার দেশ মিয়ানমারে প্রচুর লোক মারা যাচ্ছে,” তিনি বলেছিলেন।

মায়ানমারকে সাহায্য করুন আন্তর্জাতিক সহায়তা জরুরি ভিত্তিতে প্রয়োজন। সেনাবাহিনীর বিরুদ্ধে প্রতিবাদ করতে ইয়াঙ্গুনের রাজপথে নেমেছিলেন এই 22 বছর বয়সী এই যুবক। মনোবিজ্ঞানের ছাত্র হান লি ইতিমধ্যে এই সৌন্দর্যের প্রতিযোগিতাকে তার দেশে নৈরাজ্য সম্পর্কে কথা বলার জায়গা হিসাবে ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে।

মিয়ানমারে সাংবাদিকদেরও আটক করা হচ্ছে। সে কারণেই আমি এ বিষয়ে কথা বলার সিদ্ধান্ত নিয়েছি। তিনি মনে করেন, এই প্ল্যাটফর্মে মিয়ানমার সেনাবাহিনীর বিরুদ্ধে তাঁর দুই মিনিটের ভাষণ অনেক মূল্যবান। যে কারণে অনিয়ম নিয়ে তিনি মুখ খুললেন। “আমি আমার পরিবার এবং আমার সুরক্ষা নিয়ে খুব উদ্বিগ্ন,” তিনি বলেছিলেন। কারণ আমি সেনাবাহিনী এবং মিয়ানমারের বর্তমান পরিস্থিতি সম্পর্কে মুখ খুললাম। কারণ সকলেই জানেন যে মিয়ানমারে কী করা যায় তার একটি সীমা রয়েছে। বন্ধুবান্ধব আমাকে বলেছিল দেশে ফিরে যাব না।

0Shares