না ফেরার দেশে নির্মাতা মাসুদ কায়নাত

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

না ফেরার দেশে নির্মাতা মাসুদ কায়নাত

বিনোদন ডেস্ক ::

নির্মাতা মাসুদ কায়নাত মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার সন্ধ্যায় করোনা আক্রান্ত হয়ে না ফেরার দেশে চলে যান এই নির্মাতা। প্রয়াতের বন্ধু লিটন এরশাদ এতথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন নির্মাতা মাসুদ কায়নাত ২০১১ সালে বেইলী রোড সিনেমাটি করে আলোচনায় আসেন। ‘বেইলী রোড’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয় সুপার হিরো নিলয় আলমগীরের। তার বিপরীতে অভিনয় করেছেন মডেল আঁচল। ‘বেইলী রোড’ ছবিতে মিলা-বাপ্পার গাওয়া ‘দেহ গেলে কি যায়’ গানটি এরই মধ্যে বেশ জনপ্রিয়তা পায়।

এই ছবির মাধ্যমেই প্রথম চলচ্চিত্রে প্লে-ব্যাক করেন মিলা। র্নিমাতা মাসুদ কায়নাত বড় পর্দায় নতুন হলেও মিডিয়ায় বিজ্ঞাপনচিত্র নির্মাণের জন্য বেশ সুপরিচিত। এ পর্যন্ত প্রায় দুই শতাধিক বিজ্ঞাপনচিত্র তিনি নির্মাণ করেছেন। এছাড়া নির্মাতা হিসেবে মাসুদ কায়নাত-ই প্রথম বাংলাদেশি যিনি হিন্দি ভাষায় বিদেশি পণ্যের বিজ্ঞাপন দেশের বাইরে নির্মাণ করে আলোচিত হন।

ছোট পর্দার একজন উপস্থাপক হিসেবেও তাকে চেনেন অনেকেই। বৈশাখী টেলিভিশনে প্রচারিত আন্তর্জাতিক চলচ্চিত্র বিষয়ক অনুষ্ঠান ‘লুক-থ্রো’ এবং এটিএন বাংলায় প্রচারিত টকশো ‘অন্যচোখে’-এর গ্রন্থণা ও উপস্থাপনায় তাকে দেখা গেছে।

0Shares