বন্ধু মিডিয়া ফেলোশিপ পুরস্কার পেলেন সাংবাদিক নাসির উদ্দিন ও সুবর্ণা হামিদ

প্রকাশিত: ৮:১০ পূর্বাহ্ণ, এপ্রিল ৬, ২০২১

বন্ধু মিডিয়া ফেলোশিপ পুরস্কার পেলেন সাংবাদিক নাসির উদ্দিন ও সুবর্ণা হামিদ

ডায়ালসিলেট ডেস্ক;:

বন্ধু সোশ্যাল ওয়েলফেয়ার সোসাইটি (বন্ধু) বিভাগীয় মিডিয়া ফেলোশীপ পুরস্কার পেয়েছেন সিলেটের সাংবাদিক সাংবাদিক নাসির উদ্দিন। তিনি দৈনিক শ্যামল সিলেট পত্রিকার প্রধান প্রতিবেদক এবং দেশের জনপ্রিয় অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজ-এর জেষ্ঠ্য প্রতিনিধি হিসেবে সিলেটে কর্মরত আছেন।

আজ সোমবার (০৫ এপ্রিল) সকালে অনলাইন কনফারেন্সের মাধ্যমে আয়োজিত অনুষ্ঠানে এ পুরস্কার ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দেশের বরেণ্য সাংবাদিক ও গণমাধ্যম ব্যক্তিত্ব মঞ্জুরুল আহসান বুলবুল।

ট্রান্সজেন্ডার ও হিজড়া জনগোষ্ঠীর জীবন-মান উন্নয়ন, স্বাস্থ্যসেবা এবং স্বীকৃতির বিষয়ে গঠনমূলক সংবাদ পরিবেশনার জন্য তাকে এই পুরস্কারে ভূষিত করা হয়। ঢাকা ছাড়া দেশের সাতটি বিভাগ থেকে মোট ১৬ জনকে বিভাগীয় মিডিয়া ফেলোশিপ ২০২০ প্রদান করা হয়। নাসির উদ্দিন ছাড়াও সিলেট বিভাগীয় ক্যাটাগরিতে এই পুরস্কার ভূষিত হয়েছেন দৈনিক শুভ প্রতিদিন-এর নির্বাহী সম্পাদক সাত্তার আজাদ ও দৈনিক সবুজ সিলেট-এর জেষ্ঠ্য প্রতিবেদক সুবর্ণা হামিদ।

ইউএসএআইডি’র আর্থিক সহায়তায় ২০১৭ সাল থেকে বিভাগীয় পর্যায়ে মিডিয়া ফেলোশিপ দেওয়া হচ্ছে।  এছাড়া ট্রান্সজেন্ডার ও হিজড়া জনগোষ্ঠীর আত্ম-স্বীকৃতি ও সচেতনতা তৈরিতে গণমাধ্যমকে যুক্ত করার লক্ষ্যে ২০১১ সাল কেন্দ্রীয়ভাবে মিডিয়া ফেলোশিপ প্রদান করছে বন্ধু।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য মঞ্জুরুল আহসান বুলবুল বলেন, ট্রাান্সজেন্টার ও হিজড়া জনগোষ্ঠীর ব্যাপারে মিডিয়ার অনেকেই যথেষ্ট ধারনা রাখেন না। এই ফেলোশিপ প্রকল্পের মাধ্যমে একটি প্রশিক্ষিত দল তৈরি হচ্ছে, যারা ভবিষ্যতে এই জনগোষ্ঠীর উন্নয়নে গুরত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে। যে কোনো বিষয়ে পরিবর্তন রাতারাতি সম্ভব না উল্লেখ করে তিনি বলেন, গণমাধ্যমকে আরো বেশি সম্পৃক্ত করা গেলে পরিস্থিতি পরিবর্তন আরো দ্রুততর হবে।

ইউএসএআইডি’র ডেমোক্রেসি এবং গভার্মেন্ট অফিসের টিম লিড স্লাভিচা রেডোসিভিচ, পুলিশের মিডিয়া এবং পাবলিক রিলেশন বিভাগের উপ-কমিশনার ইফতেখারুল ইসলাম, বন্ধু’র নির্বাহী পরিচালক সালেহ আহমেদ, ট্রান্সজেন্টার ও হিজড়া জনগোষ্ঠীর প্রতিনিধিসহ বন্ধু’র মিডিয়া ফেলোরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

0Shares