সিলেটে স্বাস্থ্যবিধি অমান্য, ২৭ হাজার টাকা জরিমানা

dial dial

sylhet

প্রকাশিত: ৮:২৩ পূর্বাহ্ণ, এপ্রিল ৭, ২০২১

ডায়ালসিলেট ;:

লকডাউনের দ্বিতীয় দিনে সিলেট সিটি কর্রপোরেশনের ভ্রাম্যমান আদাল ২৭ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

মঙ্গলবার ( ৬ এপ্রিল২০ ) সিলেট নগরীর কালিঘাট ও মেন্দিবাগ এলাকায় এ অভিযান চালানো হয়।সিসিকের প্রধান রাজস্ব কর্মকর্তা ও নির্বাহি ম্যাজিস্ট্রেট বিজন কুমার সিংহ ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন।

অভিযানে  কালিঘাটে নিত্যপণ্যের বিভিন্ন পাইকারী দোকানে স্বাস্থ্যবিধি অনুসরণ না করে পন্য বিক্রয় এবং ফুটপাত দখল করে পণ্যের পসরা সাজানোর অভিযোগ ২ প্রতিষ্ঠানের বিরুদ্ধে জরিমানা ও মামলা করা হয়।

লকডাউন পালনে সরকারের জারি করা ১১টি নির্দেশনার মধ্যে অন্যতম হচ্ছে খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় পার্সেলে বিক্রি। কোনো অবস্থাতেই হোটেল-রেস্তোরাঁয় বসে খাবার গ্রহণ করা যাবে না। কিন্তু সিলেট নগরীর কালিঘাট বাজার এবং মেন্দিবাগ পয়েন্টে সরকারের এমন নির্দেশনা উপেক্ষা করে কয়েকটি রেঁস্তোরা ব্যবসা পরিচালনা করছিল।আদালত তাদের বিরুদ্ধে মামলা এবং জরিমানা করেন।

এছাড়া রেস্তোরাঁয় উৎপাদিত বর্জ্য সুরমা নদীতে ফেলে পরিবেশ ও পানি দূষণের অপরাধে আদালত এক রেস্তোরাঁ মালিককে পাঁচ হাজার টাকা জরিমানা করেন। অভিযানে মোট ৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা এবং ২৭ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

৫ এপ্রিল ভোর ৬টা থেকে ১১ এপ্রিল রাত ১২টা পর্যন্ত লকডাউন চলাকালে সিলেট সিটি কর্পোরেশনের এই অভিযান অব্যাহত থাকবে।

ভ্রাম্যমান আদালত পরিচালনার সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ হানিফুর রহমান, জনসংযোগ কর্মকর্তা আব্দুল আলিম শাহ, বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারি এবং সিলেট মহানগর পুলিশের একটি দল।

0Shares