সিলেটে বিশেষ নিরাপত্তা, বসানো হলো ‌এলএমজি পোস্ট

dial dial

sylhet

প্রকাশিত: ৮:১৫ পূর্বাহ্ণ, এপ্রিল ৯, ২০২১

ডায়ালসিলেট::

সিলেট মহানগর পুলিশের (এসএমপি) সব থানা, ফাঁড়ি ও সরকারি স্থাপনায় বিশেষ নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বসানো হয়েছে এলএমজি পোস্ট। যেকোন ধরনের অনাকাঙ্খিত ঘটনারোধে এই ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন পুলিশ। একই ব্যবস্থা গ্রহণ করছে সিলেট জেলা পুলিশ।

মহানগর পুলিশের কর্মকর্তারা বলছেন, গত কয়েকদিন ধরে দেশের বিভিন্ন স্থানে উগ্রবাদী গোষ্ঠী নাশকতামূলক কর্মকান্ড চালাচ্ছে। সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালিয়েছে। ভাঙচুর ও আগুন দিয়ে রাষ্ট্রীয় ও ব্যক্তিমালিকানাধীন সম্পদ নষ্ট করেছে। এর পরিপ্রেক্ষিতে পুলিশ সদরদপ্তরের নির্দেশে প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (উত্তর) ও গণমাধ্যম কর্মকর্তা বিএম আশরাফ উল্যাহ তাহের জানান, এসএমপির সব থানা, ফাঁড়ি ও স্থাপনায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মঙ্গলবার রাত থেকে এই পোস্টগুলো বসানোর কাজ শুরু হয়। ইতোমধ্যে সব স্থাপনায় এলএমজি পোস্ট বসানোর কাজ শেষ হয়েছে।

প্রতিটি স্থাপনায় বালু ও মাটি দিয়ে নির্মাণ করা হয়েছে এলএমজি পোস্ট। প্রতিটি পোস্টে পুলিশ সদস্যরা নিরাপত্তার দায়িত্বও পালন করছেন। ঝুঁকি বিবেচনায় প্রতি থানায় ৩০ থেকে ৫০ জন সদস্য মোতায়েন করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা বলেন, শুধু থানা বা ফাঁড়ি নয়, সরকারি সব স্থাপনার নিরাপত্তা নিশ্চিতে বাড়তি ফোর্স প্রস্তুত রাখা হয়েছে। কেউ নাশকতার চেষ্টা করলে কঠোর হাতে তা দমন করা হবে।

একই অবস্থা সিলেট জেলার ১১ থানায়। এসব থানায় এলএমজি পোস্ট বসানোর কাজ চলছে বলে জানিয়েছেন পুলিশ সুপার ফরিদ উদ্দিন।

তিনি জানান, ইতোমধ্যেই সব থানায় এলএমজি সরবরাহ করা হয়েছে। এ ছাড়া ঝুঁকির মাত্রা বিবেচনায় প্রতিটি থানায় অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। কোনো ধরনের হামলার চেষ্টা করে আর কেউ পার পাবে না। প্রয়োজনীয় সব ধরনের নিরাপত্তা জোরদার করা হয়েছে বলে জানান তিনি।

0Shares