বিসিসিআইয়ের কেন্দ্রীয় চুক্তিতে ২৮ ক্রিকেটার

dial dial

sylhet

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২১

স্পোর্টস ডেস্ক::চলতি ২০২০-২১ মৌসুমের জন্য ভারতীয় ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তির তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। ঘোষিত তালিকা অনুযায়ী এবার কেন্দ্রীয় তালিকায় রয়েছেন ২৮ জন ক্রিকেটার। যা কার্যকর হচ্ছে ২০২০ সালের ১ অক্টোবর থেকে ২০২১ সালের ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়ের জন্য।
প্রথমবারের মত বিসিসিআইয়ের অধীনে চুক্তির আওতায় এসেছেন শুভমন গিল ও মোহাম্মদ সিরাজ। এছাড়া দুই বছর পর চুক্তিতে ফিরেছেন বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল। বাদ পড়েছেন পৃথ্বী শ, কেদার যাদব এবং মনীশ পান্ডে।
চুক্তির প্রেক্ষিতে ২৮ জন ক্রিকেটারকে মোট চারটি গ্রেডে (এ+, এ, বি ও সি) ভাগ করা হয়েছে। ‘এ+’ গ্রেডে রয়েছেন অধিনায়ক বিরাট কোহলি, সহ অধিনায়ক রোহিত শর্মা ও ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ। তারা ভারতীয় বোর্ডের কাছ থেকে বছরে সাত কোটি টাকা বেতন পাবেন।
তালিকার ‘এ’ গ্রেডে রয়েছেন দশ জন ক্রিকেটার। রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে, শিখর ধাওয়ান, কেএল রাহুল, মহম্মদ শামি, ইশান্ত শর্মা, ঋষভ পন্থ ও হার্দিক পান্ডে ভারতীয় বোর্ডের থেকে বছরে পাঁচ কোটি টাকা বেতন পাবেন।

তালিকার ‘বি’ গ্রেডে রয়েছেন পাঁচ ক্রিকেটার। তারা হলেন- ঋদ্ধিমান সাহা, উমেশ যাদব, শার্দুল ঠাকুর, ভুবনেশ্বর কুমার ও মায়াঙ্ক আগরওয়াল। তাদের বছরে তিন কোটি টাকা বেতন দেবে বিসিসিআই।
১০ জন ক্রিকেটার চুক্তি তালিকার ‘সি’ গ্রেডে জায়গা পেয়েছেন। কুলদীপ যাদব, নভদীপ সাইনি, দীপক চাহার, শুভমান গিল, হনুমা বিহারী, অক্ষর প্যাটেল, শ্রেয়স আইয়ার, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ সিরাজ। বছর ১ কোটি টাকা বেতন পাবেন তারা

0Shares