সিলেটে তৃতীয় দিনে চলছে গড়পড়তার লকডাউন

dial dial

sylhet

প্রকাশিত: ৮:৫২ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২১

ডায়ালসিলেট;:

করোনা সংক্রমণ রোধে সারাদেশের মতো সিলেটেও চলছে তৃতীয় দিনের লকডাউন। আজ শুক্রবার (১৬ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত সিলেট নগরের বিভিন্ন স্থানে জনসমাগম ও যানবাহন কম থাকলেও এরপর থেকে বেড়েছে প্রাণচাঞ্চল্য। দুপুরের পর নগরে রিকশা, সিএনজিচালিত অটোরিকশার সংখ্যা বেড়েছে। এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদেরও তৎপরতাও খুব একটা চোখে পড়েনি। সবমিলিয়ে গড়পড়তার লকডাউন চলছে সিলেটে।

নগরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, সকালের দিকে নগর ছিল পুরোপুরি ফাঁকা। কিছু রিকশা ও মোটরসাইকেল চলাচল করলেও অন্যান্য যানবাহন ছিল সীমিত। করোনার সাধারণ ছুটির পাশাপাশি সাপ্তাহিক ছুটির দিন থাকায় লকডাউনের আওতার বাইরে থাকা ব্যাংক ও অন্যান্য প্রতিষ্ঠানও বন্ধ রয়েছে। ফলে রাস্তায় মানুষ ছিল কম। এ সময় রাস্তায় পুলিশের অবস্থান ছিল কড়াকড়ি। তবে জুমআর নামাজের পরে নগরে মানুষের উপস্থিতি কিছুটা বাড়ে। একই সঙ্গে বাড়ে রিকশা ও সিএনজিচালিত অটোরিকশার সংখ্যাও। তবে রাস্তায় প্রাইভেট গাড়ির সংখ্যা কম ছিল।

 

বেলা আড়াইটার দিকে নগরের বন্দরবাজার এলাকায় গিয়ে দেখা যায়, কোনো পুলিশ সদস্য নেই। রাস্তার পাশে ফুটপাতে কলা, আপেল, বিভিন্ন ধরণের সবজি নিয়ে বসে আছেন হকাররা। তবে সরকারের নির্দেশনা মেনে এদিনও নগরের সব শপিং মল, মার্কেট বন্ধ রয়েছে।

0Shares