যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানাপোলিসে বন্দুকধারীর গুলিতে নিহত ৮

প্রকাশিত: ৫:২০ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২১
Dayton police look for evidence after a mass shooting in Dayton, Ohio on Sunday, Aug, 4, 2019. (Marshall Gorby/Dayton Daily News via AP)

আন্তর্জাতিক ডেস্ক ::

যুক্তরাষ্ট্রের ইন্ডিয়ানা অঙ্গরাজ্যের জনবহুল শহর ইন্ডিয়ানাপোলিসে এক বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত বেশ কয়েকজন আহত হয়েছেন এবং এতে নিহত হয়েছেন ৮ জন । বৃহস্পতিবার কার্গো সেবাদাতা প্রতিষ্ঠান ফেডেক্স স্থাপনায় হামলার পর বন্দুকধারী নিজেও আত্মহত্যা করেন।  এনবিসি নিউজ ও বিবিসি এমন খবর দিয়েছে।

বৃহস্পতিবার রাতে যুক্তরাষ্ট্রভিত্তিক বহুজাতিক পণ্য ডেলিভারি সংস্থা ফেড-এক্সের একটি স্থাপনায় এ হামলা হয় বলে জানিয়েছে মেট্রোপলিটন পুলিশ।

শুক্রবার সকালে পুলিশের মুখপাত্র জেনায়ে কুক জানিয়েছেন, হামলায় বেশ কয়েকজন আহত হয়েছেন। তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। গুলির এ ঘটনা কাছাকাছি বিমানবন্দরের ওপর কোনো প্রভাব ফেলেনি। হামলাকারীর উদ্দেশ্য এখনও নিশ্চিত নয়।

কুক জানান, স্থানীয় সময় রাত ১১টার দিকে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। তখন সেখানে গুলি চলছিল। এরপরও নির্দ্বিধায় ভেতরে প্রবেশ করেন পুলিশ কর্মকর্তারা।  আমরা গুলিবিদ্ধ আটজনকে শনাক্ত করেছি, যারা ঘটনাস্থলেই মারা গেছেন।

এক বিবৃতিতে জেরেমিয়া মিলার নামে ফেডেক্স জানিয়েছে, তারা গুলির ঘটনা সম্পর্কে অবগত। কর্তৃপক্ষকে সব ধরনের সহযোগিতা করা হচ্ছে।  ফেডেক্সের এক কর্মী জেরেমি মিলার বন্দুকধারীকে গুলি চালাতে দেখার কথা জানিয়েছেন বলে স্থানীয় গণমাধ্যমগুলোর প্রতিবেদনে বলা হয়েছে।

তিনি বলেন, আমি একজনকে সাব-মেশিনগান বা এ জাতীয় স্বয়ংক্রিয় বন্দুক দিয়ে নির্বিচারে গুলি চালাতে দেখি। তাৎক্ষণিকভাবে আমি মাথা নিচু করে ফেলি। সেসময় আমি আতঙ্কিত হয়ে পড়েছিলাম।

সংস্থাটি বলেছে, নিরাপত্তাই আমাদের প্রথম অগ্রাধিকার। ভুক্তভোগী সকলের জন্য আমাদের চিন্তা রয়েছে।

সূত্র: বিবিসি, সিএনএন

0Shares