সিলেটে অতিরিক্ত দামে গ্যাস সিলিন্ডার ও তরমুজ বিক্রি, অভিযান-জরিমানা

প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, মে ৩, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক:
চলছে ভোক্তা অধিকার বিশেষ সেবা সপ্তাহ। এ সেবা সপ্তাহ উপলক্ষে ভোক্তাদের জন্য ন্যায্য মূল্যে নিরাপদ পণ্য ও সেবা নিশ্চিত করতে সিলেটে মাঠে নেমেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ৩টি মনিটরিং টিম।

এরই ধারাবাহিকতায় সোমবার (৩ মে) সিলেট নগরী ও গোলাপগঞ্জে অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মো. ফখরুল ইসলাম জানান, সোমবার দুপুর ১২ টা থেকে পরিচালিত এসব অভিযানে ৭ টি প্রতিষ্ঠানের কাছ থেকে মোট ২১ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক শ্যামল পুরকায়স্তের নেতৃত্বে পরিচালিত একটি অভিযানে অতিরিক্ত মূল্যে জ্বালানি গ্যাসের সিলিন্ডার বিক্রির অপরাধে বন্দরবাজার এলাকার অুনপম চূলাঘরকে ২ হাজার টাকা ও ছাদিক ডিপার্টমেন্টাল স্টোরকে ১ হাজার টাকা, অতিরিক্ত মূল্যে তরমুজ বিক্রির অপরাধে নুরজাহান ফ্রুটসকে ২ হাজার টাকা এবং মূল্য তালিকা না থাকা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির অপরাধে বন্দর বাজারের পলাশ এন্টারপ্রাইজকে আরো ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আমিরুল ইসলাম মাসুদের নেতৃত্বে পরিচালিত অপর একটি অভিযানে গোলাপগঞ্জ উপজেলার মোকামবাজার এলাকায় মূল্য তালিকা না থাকা ও নকল ভেজাল পণ্য বিক্রির অপরাধে কাজী সাই স্টোরকে ৩ হাজার টাকা, ঢয়সল স্টোরকে ২ হাজার টাকা এবং আব্দুল্লাহ স্টোরকে আরো ১ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

এছাড়াও একই দিনে ভোক্তা অধিদপ্তরের উপপরিচালক মো. ফখরুল ইসলামের উপস্থিতিতে নগরীর কদমতলী এলাকায় সচেতনতামূলক পথসভা অনুষ্ঠিত হয়। পথসভা শেষে উপস্থিত জনসাধারণের মাঝে লিফলেট ও মাস্ক বিতরণ করেন তিনি।

তাছাড়া সোমবার অধিদপ্তরের পক্ষ থেকে নগরীর বিভিন্ন এলাকায় টিসিবির ট্রাকসেলসমূহও মনিটরিং করা হয়।

0Shares