মন্ত্রী ইমরানের নির্বাচনী এলাকার ৪৪ হাজার পরিবার পেলো ৭৪ কোটি টাকা!

dial dial

sylhet

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, মে ১১, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক:

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপির নির্বাচনী এলাকা গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর উপজেলার ৪৩ হাজার ৪১৫ পরিবার পেলো দূর্যোগ ও ত্রান ব্যাবস্থাপনা অধিদপ্তর এবং সরাসরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ২৫০০ হাজার টাকা করে ৭৩ কোটি ২৮ লাখ টাকা।

ইতোমধ্যে গোয়াইনঘাট, কোম্পানীগঞ্জ ও জৈন্তাপুর তিন উপজেলার অসহায় ও দূস্ত পরিবারে মাঝে জিআর ক্যাশ ও ভিজিএফ ক্যাশ টাকা বিতরণ কার্যক্রম শেষ হয়েছে। খোজ নিয়ে জানা যায়, চলতি বছরে ভিজিএফ চালের পরিবর্তে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সরকার ভিজিএফ ক্যাশ টাকা দিয়েছে। এবারে সিলেটের গোয়াইনঘাট উপজেলায় দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় ৫ হাজার পরিবারের মধ্যে জিআর ক্যাশ ৫০০ টাকা করে ২৫ লাখ টাকা বরাদ্দ দিয়েছে, কোম্পানীগঞ্জ উপজেলার ৩ হাজার পরিবারে ৫০০ টাকা করে ১৫ লাখ টাকা এবং জৈন্তাপুর উপজেলার ৩ হাজার পরিবারে ৫০০ টাকা করে ১৫ লাখ টাকা।

এছাড়াও গোয়াইনঘাট উপজেলায় দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রালয় ভিজিএফ ক্যাশ পরিবার প্রতি ৪৫০ টাকা করে ৩১১১পরিবারে ১৩ লাখ ৯৯ হাজার ৯৯৫০ টাকা বরাদ্ব দিয়েছে। কোম্পানীগঞ্জ উপজেলার ১৭৫৮ পরিবারে ৪৫০ টাকা করে ৭ লাখ ৯১ হাজার ১০০ টাকা এবং জৈন্তাপুর উপজেলার ১৫৪৬ পরিবারে ৪৫০ টাকা করে ৬ লাখ ৯৫ হাজার ৭০০ টাকা বিতরণ করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গোয়াইনঘাট উপজেলায় ২৫০০ টাকা করে পাচ্ছেন ১১ হাজার পরিবারে ২৭ কোটি ৫ লাখ টাকা, কোম্পানীগঞ্জ উপজেলার ৭৫০০ পরিবার পাচ্ছেন ১৮ কোটি ৭ লাখ টাকা এবং জৈন্তাপুর উপজেলার ৭৫০০ পরিবার পাচ্ছেন ১৮ কোটি ৭ লাখ টাকা।

এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শীর্ষেন্দু পূরা কায়স্থ জানান, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রনালয় থেকে গোয়াইনঘাট উপজেলায় জিআর ক্যাশ ২৫ লাখ টাকা এবং চালের পরিবর্তে ভিজিএফ ক্যাশ ১৩ লাখ ৯৯ হাজার ৯৫০ টাকা বরাদ্দ পেয়েছি। ইতিমধ্যে গোয়াইনঘাটের নির্বাচিত জনপ্রতিনিধিদের মাধ্যমে তালিকা চূড়ান্ত করে ৫ হাজার পরিবারে জিআর ক্যাশ এবং ৩১১১ পরিবারে ভিজিএফ ক্যাশ টাকা বিতরণ সম্পন্ন হয়েছে।

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন আচার্য বলেন, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দূর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রান মন্ত্রালয় কোম্পানীগঞ্জ উপজেলায় জিআর ক্যাশ ১৫ লাখ টাকা এবং ভিজিএফ ক্যাশ ৭ লাখ ৯১ হাজার ১০০ টাকা বরাদ্দ দিয়েছে। উক্ত বরাদ্দ গুলো অসহায় ও দুস্ত মানুষের মাঝে বিতরণ সম্পন্ন হয়েছে। গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান বলেন, বৈশ্বিক করোনা পরিস্থিতি ও চলমান লক ডাউনের বিষয় বিবেচনা করে সরকার পবিত্র ঈদুল ফিতরে পর্যাপ্ত পরিমাণে জিআর ক্যাশ ও চালের পরিবর্তে ভিজিএফ ক্যাশ বরাদ্দ দিয়েছে।

এবার শুধুমাত্র গোয়াইনঘাট উপজেলার ৫ হাজার পরিবার পেয়েছেন জিআর ক্যাশ ২৫ লাখ টাকা এবং ভিজিএফ ক্যাশ পেয়েছেন ৩১১১ পরিবারে ১৩ লাখ ৯৯ হাজার ৯৫০ টাকা। এছাড়াও মাননীয় প্রধানমন্ত্রী দেয়া উপহার ২৫০০ টাকা করে ২৭ কোটি ৫ লাখ টাকা পাচ্ছেন গোয়াইনঘাটের ১১ হাজার পরিবার। তিনি আরো জানান, প্রধানমন্ত্রী গোয়াইনঘাটের আরো কিছুকিছু পরিবারকে ২৫০০ টাকা করে উপহার দিবেন। সেটির তালিকা চূড়ান্ত করা হচ্ছে।

0Shares