শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবী জানিয়ে সিলেটে শিক্ষার্থীদের মানববন্ধন

dial dial

sylhet

প্রকাশিত: ৯:২৪ অপরাহ্ণ, মে ২৪, ২০২১

ডায়াল সিলেট ডেস্ক ::

সোমবার (২৪ মে) সকাল ১১ টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে প্রাঙ্গনে শিক্ষার্থীদের এক মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা সরকারের প্রতি শিক্ষা প্রতিষ্ঠান খোলে দেয়ার অনুরোধ জানিয়ে বলেন, “দীর্ঘ ১৪ মাস যাবত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় আমরা আমাদের ভবিষ্যত নিয়ে শংকিত। দেশের অন্যান্য সবকিছু খোলা থাকলেও শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে রাখা হয়েছে। যার ফলে আমরা এই দীর্ঘ বিরতিতে নিজেদের পড়াশুনা থেকে অনেক পিছিয়ে পড়েছি এবং হতাশায় ভোগছি।”

করোনা ভাইরাসের সংক্রমণ রোধে গতবছর মার্চ মাস থেকে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। দীর্ঘ এ বন্ধে নিজেদের শিক্ষাজীবন নিয়ে উদ্বিগ্ন শিক্ষার্থীরা। অবিলম্বে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান ও সিলেটের সর্বস্থরের সাধারণ শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম পুনরায় চালু, হল ও ক্যাম্পাস খোলার দাবীতে মানববন্ধন করেছেন সিলেটের কলেজ বিশ^বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

 

সারাদেশে শিক্ষার্থীরা ছড়িয়ে ছিটিয়ে অবস্থান না করে যদি তার শিক্ষা প্রতিষ্টানেই ভ্যাক্সিনের ব্যবস্থা করা হয়, স্বাস্থ্যবিধি নিশ্চিত করা হয়, হলগুলোর টাকা লুটপাট না করে যদি মানুষ বসবাসের উপযোগী করা হয় তাহলে কি ঐ শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুঁকি হ্রাস করা সম্ভব! তাহলে এই সময়ে কোনটা প্রয়োজন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখা নাকি স্বাস্থ্য বিধি মেনে শিক্ষা কর্যক্রম চালু করা!

0Shares