আবার বাড়ল শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি

প্রকাশিত: ২:৩৫ অপরাহ্ণ, মে ২৬, ২০২১

জাতীয় ডেস্ক ::

শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি আগামী ১২ জুন পর্যন্ত বাড়ানোর ঘোষণা দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। আজ বুধবার দুপুর ১২টায় এক ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন মন্ত্রী।

শিক্ষামন্ত্রী বলেন, বিশ্ববিদ্যালয় শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের করোনার টিকা নিশ্চিত করেই বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলবে। করোনা টিকা দেওয়ার জন্য বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে পাওয়া বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের তথ্য ইতোমধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ে আবাসিক শিক্ষক-শিক্ষার্থী ও কর্মচারীদের অগ্রাধিকার ভিত্তিতে করোনা টিকা দেয়া হবে। এরপর সকল শিক্ষার্থীদের টিকার আওতায় আনা হবে। টিকা নিশ্চিত করার পরই বিশ্ববিদ্যালয় ও বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেয়া হবে।

তিনি আরো বলেন, হয়ত স্কুলগুলো আগে খুলে দেয়া হবে।

বিশ্ববিদ্যালয় খোলার বিষয়টি নির্ভর করছে টিকার ওপরে। তবে আশা করা হচ্ছে খুব দ্রুতই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দিতে পারব।

এদিকে, যেখানে স্বাস্থ্যবিধি মেনে গার্মেন্টসসহ সব প্রতিষ্ঠান খোলা রয়েছে, সেখানে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা অযৌক্তিক। তাই দেশের বিভিন্ন অঞ্চলে মানববন্ধন করে অবিলম্বে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে ক্লাস ও পরীক্ষা চালুর দাবি জানান শিক্ষার্থীরা।

 

0Shares