“নারীর প্রতি সহিংসতা রোধ ও বিট পুলিশের ভূমিকা” শীর্ষক সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:১৭ অপরাহ্ণ, মে ২৭, ২০২১

ডায়াল সিলেট ডেস্ক ::

গোটাটিকর হাই স্কুলে “নারীর প্রতি সহিংসতা রোধ ও বিট পুলিশের ভূমিকা” শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয় এবং প্রধান শিক্ষক মোঃ খালেদ নুরুল হোসেন এর সভাপতিত্বে ও আলমপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ শিপু কুমার দাসের পরিচালনায় অনুষ্ঠিত সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন গোটাটিকর ব্রাদার্স ক্লাবের সদস্য সুমন আহমদ চৌধুরী ও গীতা পাঠ করেন সিপু কুমার দাস।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট এসএমপির মোগলাবাজার থানার সহকারী পুলিশ কমিশনার শাহাজাহান ভূইয়া।এ সময় তিনি বলেন,”নারীর প্রতি সহিংসতা রোধ আমাদের নিজেদের পরিবার থেকে শুরু করতে হবে। সমাজে আমরা নারীর প্রতি বিভিন্নভাবে নির্যাতনের খবর পাই,কেউ কেউ গ্রাম থেকে ফুসলিয়ে বিদেশে নারী পাচার করে থাকে। সেখানে তাদের উপর যে নির্যাতন হয়ে থাকে তা জাতি হিসেবে শুনতে লজ্জাজনক।
তিনি আরো বলেন, সমাজে মাদক ও জুয়া সংক্রামক ব্যাধি, আপনাদের বক্তব্য থেকে জানতে পেয়েছি অপরাধীরা বাইরে থেকে এসে এই এলাকার বিভিন্ন কলোনিতে অবস্থান করে এই এলাকার পরিচয় দেয়। বিভিন্ন অপরাধের সাথে জড়িত হয়ে তখন এই এলাকার নাম ব্যবহার করে। কলোনির মালিকরা তাদের ভাড়াটিয়াদের সঠিক তথ্য রাখার আহবান জানান । ”

সভায় বক্তারা এলাকায় বিভিন্ন সমস্যা তুলে ধরে বক্তব্য রাখেন এবং এই সব সমস্যা সমাধানে পুলিশের সাথে সহযোগিতার আশ্বাস দেন। এ সময় এলাকার বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বিজ্ঞপ্তি

0Shares