শহীদ জিয়ার ৪০ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:১৮ অপরাহ্ণ, মে ২৯, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::

বিএনপির প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের প্রবক্তা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ভার্চুয়ালে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৯ মে) বিকেল ৩টায় তাঁতীপাড়াস্থ বিএনপির অস্থায়ী কার্যালয়ে এই ভার্চুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যনির পরিচালনায় ভার্চুয়াল সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

ভার্চুয়াল আলোচনা সভার পূর্বে সংক্ষিপ্ত বক্তব্যে মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসেইন বলেন, আজ ৩০ মে বাংলাদেশের মানুষের কাছে অত্যন্ত শোকের একটি দিন। ১৯৮১ সালের ৩০ মে’র এই দিনে মহান স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমান বীর উত্তম দেশি-বিদেশি চক্রান্তে নিহত হয়েছিলেন। তিনি বলেন, গভীর দেশপ্রেমের গুণাবলি দিয়ে জিয়াউর রহমান জাতির মধ্যে নতুন জাগরণের সৃষ্টি করেছেন। দেশের মানুষের উপযোগী একটি স্বতন্ত্র জাতীয়তাবাদী আদর্শের বাস্তবায়ন ঘটান। দেশে ঐক্যের রাজনীতি চালু করে সবাইকে এক কাতারে নিয়ে আসেন তিনি। মাত্র ছয় বছরের জন্য রাষ্ট্র পরিচালনার সুযোগ পেয়ে বিপুল জনপ্রিয়তা অর্জন এবং তলাবিহীন ঝুঁড়ির অপবাদ থেকে দেশ ও জাতিকে মুক্ত করে বহুদলীয় গণতন্ত্র পুনঃপ্রবর্তন, বাক ও ব্যক্তি স্বাধীনতা ফিরিয়ে দেন তিনি। বিশ্ব দরবারে বাংলাদেশকে মাথা উঁচু করে দাঁড়ানোর সাহস জোগান তিনি। জিয়াউর রহমান বাংলাদেশি জাতীয়তাবাদের দর্শনের মাধ্যমে সব ধর্ম-বর্ণের মানুষের মধ্যকার ভেদাভেদ দূর করে জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন।

ভার্চুয়াল আলোচনা সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, সিলেট মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এডভোকেট শামীম সিদ্দিকী, সহ সভাপতি বাবু নিহার রঞ্জন দে, আব্দুল ফাত্তাহ বকশি, যুগ্ম সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী, এডভোকেট আতিকুর রহমান সাবু, হুমায়ুন আহমদ মাসুক, সাংগঠনিক সম্পাদক মিফতাহ সিদ্দিকী, মহানগর যুবদলের আহ্বায়ক নজিবুর রহমান নজিব, মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক মুর্শেদ আহমদ মুকুল, মাহবুব চৌধুরী, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট রোকসানা বেগম শাহনাজ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. আশরাফ আলী, পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক লল্লিক আহমদ চৌধুরী, মানবাধিকার সম্পাদক মুফতি নেহাল উদ্দিন, আপ্যায়ন সম্পাদক আফজাল উদ্দিন, সহ দপ্তর সম্পাদক লোকমান আহমদ, সহ সাংস্কৃতিক সম্পাদক কয়েছ আহমদ সাগর, কৃষক দলের যুগ্ম আহ্বায়ক আব্দুল জব্বার তুতু, স্বেচ্ছাসেবকদল নেতা দেওয়ান আরাফাত চৌধুরী জাকি, জেলা যুবদলের আহ্বায়ক কমিটির সদস্য কয়েস আহমদ, সহ যোগাযোগ সম্পাদক উজ্জল রঞ্জন চন্দ, সহ সমাজসেবা সম্পাদক মফিজুর রহমান জুবেদ।

অন্যান্যের মধ্যে মহানগ বিএনপির সদস্যের মধ্যে উপস্থিত ছিলেন, মোতাহির আলী মাখন, আখতার রশীদ চৌধুরী, শেখ মোহাম্মদ ইলিয়াছ, মখলিছ খান, মো. জালাল উদ্দিন শামীম, রুম্মান আহমদ, আলী হায়দার মজনু, দিলোয়ার হোসেন রানা, ফয়েজ আহমদ শিবু, মোশাহিদ আলী, সোহেল আহমদ, মঞ্জুর হোসেন, রফিকুল ইসলাম প্রমুখ।

শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০ তম শাহাদৎ বার্ষিকী উপলক্ষ্যে রোববার ৩০ মে বাদ আসর হযরত শাহজালাল (রহ.) এর মাজার মসজিদ প্রাঙ্গনে এক মিলাদ মাহফিল ও শিরনী বিরণের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। দোয়া মাহফিলে মহানগর বিএনপি, ওয়ার্ড বিএনপি সহ সকল অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীকে উপস্থিত থাকার জন্য বিশেষভাবে অনুরোধ জানানো হয়েছে।

 

বিজ্ঞপ্তি

0Shares