জ্বরে আক্রান্ত বেগম খালেদা জিয়া কেবিনে নেয়ার পরিস্থিতি তৈরি হয়নি – মেডিকেল চিকিৎসক

প্রকাশিত: ৫:৪৩ অপরাহ্ণ, মে ২৯, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক ::

রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া হঠাৎ করে জ্বরে আক্রান্ত হয়েছেন। তার তাপমাত্রা ১০০ ডিগ্রির নিচে হলেও উদ্বেগ বাড়াচ্ছে চিকিৎসকদের। এখনও বেগম খালেদা জিয়াকে কেবিনে নেয়ার মতো অবস্থা না হওয়ায় সিসিইউতেই তার চিকিৎসা চলছে।

জানা যায়, খালেদা জিয়া হঠাৎ জ্বরে আক্রান্ত হওয়ায় গতকাল শুক্রবার দুপুরে বৈঠকে বসে মেডিকেল বোর্ড। তার সর্বশেষ শারীরিক অবস্থা নিয়ে বোর্ডের একজন চিকিৎসক গণমাধ্যমকে জানান, বিএনপি চেয়ারপারসনের শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। বৃহস্পতিবার গোসল করেন তিনি। এরপর শীত শীত অনুভূত হওয়ার কথা জানান।

পরে চিকিৎসকরা দেখেন তার শরীরের তাপমাত্রা একটু বৃদ্ধি পেয়েছে। তবে তা ১০০ ডিগ্রির নিচে। বৃহস্পতিবার দুপুরে এবং রাতে দুই দফায় তার এই সামান্য জ্বর আসে। যা সর্বোচ্চ ৯৯.৬ ডিগ্রি ছিলে। তবে স্বাভাবিক ওষুধ হিসেবে তাকে প্যারাসিটেমল দেয়া হয়। তাতে জ্বর ছেড়ে যায়।

এদিকে বেগম খালেদা জিয়ার ফিজিওফেরাপির অংশ হিসেবে তাকে প্রতিদিন রুটিন করে হাঁটানো হচ্ছে। এখন তিনি অনেকটা একা একা বসতে পারেন। তার ভালো ঘুম হচ্ছে। এখন একটু সুস্থ বোধ করায় কথাও বলছেন। তার শরীরের অবস্থা বুঝে এখন পরিমাণমতো স্যালাইন দেয়া হচ্ছে।

কিডনির জটিলতা সমাধানের চেষ্টা চলছে। তার শারীরিক যে অবস্থা তাতে এখনো তাকে কেবিনে নেয়ার মতো পরিস্থিতি তৈরি হয়নি। ফলে তাকে সিসিইউতে রেখেই চিকিৎসা দেয়া হবে বলে মেডিকেল বোর্ডের চিকিৎসকরা জানান।

0Shares