নগরের বন্ধ ঘোষিত ঝুঁকিপূর্ণ মার্কেটে খোলা দোকান

dial dial

sylhet

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, মে ৩১, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::

ভূমিকম্প পরিস্থিতি মোকাবেলায় সতর্কতামুলক ব্যবস্থার অংশ হিসেবে বন্ধ ঘোষিত ৬ মার্কেটে অভিযান পরিচালনা করেছেন সিলেট সিটি করপোরেশন ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এসময় মার্কেটগুলোর ভেতরে কয়েকটি দোকান খোলা পাওয়া যায়।

সোমবার (৩১ মে) সিলেট সিটি কর্পোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুনন্দা রায় ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন অভিযান পরিচালনা করেন।

অভিযানকালে নগরের সুরমা মার্কেট, সিটি সুপার মার্কেট, মধুবন সুপার মার্কেট, সমবায় মার্কেট, মিতালী ম্যানশন ও রাজা ম্যানশন পরিদর্শন করে এই অভিযান পরিচালনা কালে কয়েকটি দোকান খোলা পাওয়া যায়। তাৎক্ষনিক ভাবে সেগুলো বন্ধ করে দেওয়া হয় এবং মাইকিং করে সচেতনতা সৃষ্টির লক্ষে ভূমিকম্পে করনীয় নির্দেশাবলী প্রচার ও সর্তক থাকতে অনুরোধ জানান।

এছাড়া নগরের হাউজিং এস্টেটের একটি আবাসিক ভবন হেলে পড়ার সংবাদে সরেজমিনে পরিদর্শন করেন তারা।

এদিকে আতঙ্কিত না হয়ে সচেতনতামূলক ব্যবস্থা গ্রহণের লক্ষে ভূমিকম্পে নাগরিকদের করণীয় বিষয়ে নির্দেশাবলী মাইকিং এর মাধ্যমে নগর জুড়ে প্রচার করা হচ্ছে।

প্রসঙ্গত, রবিববার (৩০ মে) সিলেট সিটি কর্পোরেশন মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে সিলেট জেলা প্রশাসন, গণপূর্ত বিভাগ, ফায়ার সার্ভিস, মহানগর পুলিশসহ সরকারের বিভিন্ন দপ্তর ও সংস্থার প্রতিনিধিদের নিয়ে পরিচালিত অভিযানে নগরের ঝুঁকিপূর্ণ ভবনের তালিকা ভবন/মার্কেট ১০ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

0Shares