ম্যাচ জিতেও জরিমানার মুখে ওসাকা

dial dial

sylhet

প্রকাশিত: ১০:৪৩ পূর্বাহ্ণ, মে ৩১, ২০২১

স্পোটর্স ডেস্ক::জয় দিয়ে ফরাসি ওপেন মিশন শুরু করেছেন নাওমি ওসাকা। আর শনিবার সেই ম্যাচ শেষে বিতর্কে জড়িয়ে পড়েন তিনি। বাধ্যতামূলক সাংবাদিক সাক্ষাৎকার বয়কট করেন নাওমি। যেকারণে জাপানি তারকাকে ১৫ হাজার ডলার জরিমানা করা হয়। খবরটি নিশ্চিত করেছে ওয়াশিংটন পোস্ট।

শুধু জরিমানা করেই ক্ষান্ত হয়নি আয়োজক কমিটি। ঘটনার পুনরাবৃত্তি হলে বছর তেইশের নাওমিকে টুর্নামেন্ট থেকে বহিষ্কারও করা হতে পারে বলে সতর্ক করে দেয়া হয়।

এক বিবৃতিতে টুর্নামেন্ট আয়োজক কমিটি জানায়, ‘আমরা নাওমিকে বিষয়টি নিয়ে সতর্ক করেছি। ঘটনার পুনরাবৃত্তি হলে তাকে বহিষ্কার করার মতো কঠোর সিদ্ধান্ত গ্রহণ করা হবে।’

মূলত গত বুধবার ওসাকা ঘোষণা দেন, তিনি ফরাসি ওপেনে খেলার পর সংবাদ সম্মেলনে অংশ নেবেন না। কারণ সাংবাদিকরা একই প্রশ্ন বার বার করে।

এতে মানসিক চাপ বাড়ে। খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যের সুরক্ষার প্রয়োজন আছে।

এদিন রোমানিয়ার প্যাট্রিসিয়া মারিয়া টিগকে স্ট্রেট সেটে উড়িয়ে দ্বিতীয় রাউন্ডে পা রাখেন নাওমি ওসাকা। এদিন চারবারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী নাওমির পক্ষে ম্যাচের ফল ৬-৪, ৭-৬ (৭-৪)।

এদিকে পুরুষ সিঙ্গেলসে প্রথম রাউন্ড থেকেই বাদ পড়লেন অস্ট্রিয়ান তারকা ডমিনিক থিয়েম। প্রথম দুটি সেট জিতে এগিয়ে থাকলেও স্প্যানিশ পাবলো আন্দুজারের কাছে হেরে বসলেন রোলাঁ গ্যারোয় দু’বারের ফাইনালিস্ট থিয়েম।
বিশে^র ৬৮ পাবলো আন্দুজা সম্প্রতি জেনেভায় রজার ফেদেরারকে হারিয়ে লাইম লাইটে আসেন।

0Shares