চালিবন্দর মহাশ্মশানের সাধারণ সভায় ২১ সদস্য কার্যকরি কমিটি গঠন

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, জুন ৪, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক :  সিলেটের ঐতিহ্যবাহী চালিবন্দর মহাশ্মশানের শ্রী শ্রী শ্মশান সংস্কার ও সংরক্ষণ কমিটি গঠনের লক্ষ্যে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শুক্রবার (৪ জুন) সকাল ১১টায় চালিবন্দর মহাশ্মশানে  সভায় সিলেটের হিন্দু সম্প্রদায়ের গণ্যমান্য ব্যক্তিবর্গ ও শ্মশান কমিটি নেতৃবৃন্দ  উপস্থিতিতে ২১ সদস্য কার্যকরি কমিটি গঠন করা হয়।

সাধারণ সভায় শ্রী অরিন্দম দত্ত চন্দন এর সভাপতিত্বে ও রজত কান্তি গুপ্তের পরিচালনায় সভায় শ্মশানের সার্বিক অবস্থা ও কমিটি গঠনের লক্ষ্যে মুক্ত আলোচনায় অংশ নেন বিশিষ্ট আইনজীবী ও রাজনীতিবিদ বেদানন্দ ভট্টাচার্য, এডভোকেট নিলেন্দু কুমার দেব, বীর মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ, বীর মুক্তিযোদ্ধা পান্না লাল রায়, এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য, এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা, বিভাষ শ্যাম যাদন, মলয় পুরকায়স্থ, এডভোকেট বিজয় কুমার দেব, এপেক্সিয়ান চন্দন দাস, গৌতম চক্রবর্তী প্রমুখ।

এছাড়াও সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, শিবব্রত ভৌমিক চন্দন, এডভোকেট বিজয় কৃষ্ণ বিশ্বাস, দেবাশীষ দে বাসু, বিশ্বজিৎ দেব রায় বিশু, নিরঞ্জন দে যাদু, নিলাঞ্জন দাস টুকু, ধনেশ দেব, দিপক ঘোষ, প্রভাষক উজ্জল দাস, রাখাল দে, কিশোর ভট্টাচার্য জনি, উত্তম ঘোষ, যীষু কৃষ্ণ দেব, প্রদীপ দেব কুটু, উজ্জল দেব আরো অনেকে।

সভায় সর্বসম্মতিক্রমে সকলের আলোচনার প্রেক্ষিতে ৭ সদস্য বিশিষ্ট সাবজেক্ট কমিটি গঠন করা হয়। সাবজেক্ট কমিটির নেতৃবৃন্দ বিস্তারিত আলোচনার পর এডভোকেট বেদানন্দ ভট্টাচার্য-কে সভাপতি ও দিবাকর ধর রাম-কে সাধারণ সম্পাদক করে ২১ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি এবং ১১ সদস্য বিশিষ্ট উপদেষ্টামন্ডলীর নাম প্রস্তাব করলে উপস্থিত সকলে সর্বসম্মতিক্রমে গ্রহণ করেন। বিজ্ঞপ্তি

0Shares