সিলেটে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু

dial dial

sylhet

প্রকাশিত: ১২:২৩ অপরাহ্ণ, জুন ৪, ২০২১
Coronavirus outbreak. Pathogen affecting the respiratory tract. COVID-19 infection. Concept of a pandemic, viral infection. Coronavirus inside a human. Viral infection causing chronic disease. 3D illustration

নিজস্ব প্রতিবেদক : সিলেটে করোনাভাইরাসের আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া দুজনই সিলেট জেলার বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪১৬ জন। এরমধ্যে সিলেট জেলার ৩৩৮ জন, সুনামগঞ্জে ৩০ জন, হবিগঞ্জে ১৮ জন এবং মৌলভীবাজারের ৩০ জন।

একই সময়ে সিলেট বিভাগে আরও ৭৪ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নতুন শনাক্তদের মধ্যে সিলেট জেলার ৪৫ জন, সুনামগঞ্জে ৪, হবিগঞ্জে ৪, মৌলভীবাজারের ৫ জন এবং সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি ১৬ জনের করোনা শনাক্ত হয়।

সব মিলিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২২ হাজার ৯৬৫ জন। এরমধ্যে সিলেট জেলায় ১৫ হাজার ৮২ জন, সুনামগঞ্জে ২ হাজার ৮৩২, হবিগঞ্জে ২ হাজার ৫১৪ এবং মৌলভীবাজারে ২ হাজার ৫৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

আর গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের মধ্যে থেকে ৫০ জন সুস্থ হয়েছে। নতুন সুস্থদের মধ্যে সিলেট জেলায় ৪৭ জন এবং সুনামগঞ্জে ৩ জন। সব মিলিয়ে সিলেট বিভাগে সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২১ হাজার ৫১৭ জন। এরমধ্যে সিলেট জেলার ১৪ হাজার ৩৭১ জন, সুনামগঞ্জে ২ হাজার ৭৩৪ জন, হবিগঞ্জে ২ হাজার ৭২ জন এবং মৌলভীবাজারের ২ হাজার ৩৪০ জন সুস্থ হয়েছেন।

শুক্রবার (৪ জুন) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য)’র কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টিন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন এ তথ্য নিশ্চিত করেছে।

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত রোগীদের মধ্যে ২৮ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। সব মিলিয়ে চিকিৎসাধীন আছেন ২৫৫ জন। এরমধ্যে সিলেটে ২১৯, সুনামগঞ্জে ২, হবিগঞ্জে ১০ এবং মৌলভীবাজারে ২৪ জন।

অন্যদিকে গত ১০ মার্চ থেকে শুক্রবার (৪ জুন) সকাল ৮টা পর্যন্ত সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ৩০ হাজার ১৬২ জনকে। এর মধ্যে কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র দেয়া হয়েছে ২৯ হাজার ৬৯৭ জনকে। বর্তমানে সিলেট বিভাগে হোম কোয়ারেন্টাইনে আছেন ৪৬৫ জন।

0Shares