পাকিস্তানে ট্রেন দুর্ঘটনায় মৃতের সংখ্যা বাড়ে ৫০

dial dial

sylhet

প্রকাশিত: ১০:১২ অপরাহ্ণ, জুন ৭, ২০২১

আর্ন্তজাতিক ডেস্ক ::

পাকিস্তানে দুটি ট্রেনের মুখোমুখি ধাক্কায় মৃত্যু হল কমপক্ষে ৩০ জনের। আহত হয়েছেন কমপক্ষে ৫০ জন। ট্রেনের মধ্যে এখনও ১৫ জন আটকে আছেন বলে আশঙ্কা উদ্ধারকারীদের। তার জেরে আরও বাড়তে পারে মৃতের সংখ্যা।

সোমবার সকালে লাইনচ্যুৎ একটি ট্রেনের সঙ্গে আরেকটি দ্রুতগামী ট্রেনের সংঘর্ষে ওই হতাহতের ঘটনা ঘটে। খবর ডন ও আরব নিউজের। সিন্ধু প্রদেশের ঘোটকি জেলার পুলিশ কর্মকর্তা ওসমান আবদুল্লাহ বলেন, মিল্লাত এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুৎ হলে এতে দ্রুতগামী স্যার সৈয়দ এক্সপ্রেস ট্রেনটি ধাক্কা দেয়।

দুর্ঘটনার পর স্থানীয়রা, উদ্ধারকর্মী এবং পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যান।

ঘোটকির ডেপুটি কমিশনার উসমান আবদুল্লাহ জানিয়েছেন, কমপক্ষে ৩০ জনের মৃত্যু হয়েছে। ৫০ জন আহত হয়েছেন। তিনি জানিয়েছেন, দুর্ঘটনায় ১৩ থেকে ১৪ টি বগি উলটে গিয়েছে। ছয় থেকে আটটি বগি ‘সম্পূর্ণভাবে ধ্বংস’ হয়েছে। উদ্ধারকারীরা জানিয়েছেন, ট্রেনের ভিতর একটি বগিতে এখনও যাত্রীরা আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে। ইতিমধ্যে বড় যন্ত্রপাতি আনা হয়েছে। কিন্তু তাঁদের উদ্ধার করার কাজ যথেষ্ট সমস্যার। রোহরি থেকে রওনা দিয়েছে উদ্ধারকারী দল। সেইসঙ্গে ঘোটকি ও আশপাশের হাসপাতালে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে। ঘোটকির সিনিয়ক পুলিশ সুপার উমর তুফেল জানিয়েছেন, মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

ডিএস/পিএম

0Shares