সুশান্তের নামে জাতীয় চলচ্চিত্র পুরস্কার চালু করতে চলেছে কেন্দ্র?

dial dial

sylhet

প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, জুন ১৪, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক: প্রয়াত সুশান্ত সিংহ রাজপুতের নামে জাতীয় চলচ্চিত্র পুরস্কার ঘোষণা করতে চলেছে সরকারি কেন্দ্র। প্রয়াত এই অভিনেতার ১ম মৃত্যুবার্ষিকীর দিনে এমন খবরই শোনা যাচ্ছে। সরকারি মহলের দাবি, ইতিমধ্যেই সুশান্তের নাম প্রস্তাব করা হয়েছে জাতীয় চলচ্চিত্র পুরস্কার কমিটির কাছে। আমলাতন্ত্রের কারণেই নাকি পরিকল্পনা বাস্তবায়িত হতে দেরি রাজনৈতিক মহলের মতে।
সরকারি উচ্চ মহল থেকে জানানো হয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব এই বিষয়ে পদক্ষেপ করতে চলেছে কেন্দ্রীয় সরকার। কিছু নিয়ম-নীতির জন্্র্র্র্র্র্র্’ থেমে আছে এই পরিকল্পনা। আশা, খুব শিঘ্রী এই বিশেষ পুরস্কার চালু হবে। নামাঙ্কিত পুরস্কারের পাশাপাশি এর আগে গত এই অভিনেতাকে সম্মান জানাতে একাধিক প্রস্তাব গৃহীত হয়েছিল।

কিন্তু কোনওটাই এখনও বাস্তবায়িত হয়নি। যেমন, ঘোষণার পরেও তৈরি হয়নি সুশান্তের বায়োপিক। তবে সম্প্রতি এক পুরস্কারপ্রদান অনুষ্ঠানে সুশান্ত স্মরণে তার ছবির গানের সঙ্গে পারফর্ম করেন তাঁর প্রাক্তন বান্ধবী অঙ্কিতা লোখান্ডে। ধারনা করা হয়্ অঙ্কিতা ওই নাচ থেকে পাওয়া অর্থ সম্ভবত দান করতে চলেছেন সুশান্তের দাতব্য প্রতিষ্ঠানে।  সূত্র : আনন্দবাজার পত্রিকা

0Shares