দেশে তিন দিন বৃষ্টির সম্ভাবনা, বাড়বে তাপমাত্রাও

dial dial

sylhet

প্রকাশিত: ৪:৪৩ অপরাহ্ণ, জুন ১৫, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক:আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে লঘুচাপের প্রভাবে আগামী তিন দিনে সারাদেশে বৃষ্টিপাত বাড়বে বলে জানানো হয়েছে।সেই সঙ্গে আরও জানান, দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে্।

সাগরে লঘুচাপ, সমুদ্রবন্দরে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত্।আবহাওয়ার সিনপটিক অবস্থায় বলা হয়েছে, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও এর কাছাকাছি উপকূলীয় এলাকায় অবস্থানরত লঘুচাপটি বর্তমানে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি এলাকায় অবস্থান করছে। মৌসুমি বায়ুর অক্ষের বাড়তি অংশ পূর্ব-উত্তর প্রদেশ লঘুচাপের কেন্দ্রস্থল ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে উত্তর-পূর্ব দিকে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে।
মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরের অন্যস্থানে মাঝারি থেকে প্রবল অবস্থায় অবস্থান করছে।সোমবার (১৪ জুন) সকাল ৯ টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে বলে মনে করেন আবহাওয়াবীদগণ।

সূএ:ইত্তেফাক

0Shares