শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে শফি চৌধুরীকে বিএনপির শোকজ

dial dial

sylhet

প্রকাশিত: ১১:৩২ পূর্বাহ্ণ, জুন ১৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক : দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ায় শফি আহমেদ চৌধুরীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বিএনপি। কেনো দলীয় শৃঙ্খলা ভঙ্গে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না সেজন্য তিনদিনের মধ্যে এ বিষয়ে জবাব দিতে বলা হয়েছে।

মঙ্গলবার (১৫ জুন) বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য এবং দলের কেন্দ্রীয় নির্বাহী কমিটির বর্তমান সদস্য শফি আহমেদ চৌধুরী মঙ্গলবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দেন।

বিষয়টি নিশ্চিত করেন বিএনপির সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন আহমেদ মিলন বলেন, দল যেখানে নির্বাচন বর্জন করেছে তখন দলের সিদ্ধান্ত না মেনে শফি চৌধুরী সিলেট-৩ আসনের উপ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে অংশ নিচ্ছেন। যার জন্য তিনি মনোনয়ন দাখিল করেছেন। নির্বাচনে দলের সিদ্ধান্ত না মানায় ব্যাখা চেয়ে তাকে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয়েছে। আগামী ১৮ জুনের মধ্যে লিখিতভাবে নির্বাচনে অংশ নেয়ার ব্যাখা দেয়ার জন্য নির্দেশ দেয়া হয়েছে তাকে। যদি তিনি দলের সিদ্ধান্ত না মানেন তাহলে তাকে হয়তো দলের হাইকমান্ড বহিষ্কার করতে পারে।

বিএনপি নেতা হয়ে তিনি আওয়ামী লীগের বিভিন্ন উন্নয়ন নিয়ে কথা বলেছেন জানতে চাইলে তিনি বলেন, বিএনপির হাইকমান্ড ইতোমধ্যে তার সব বিষয় নজরে রেখেছে।

শফি আহমেদ চৌধুরী ১৯৯৬ সালের ষষ্ঠ ও ২০০১ সালের অষ্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষের প্রার্থী হয়ে সংসদ সদস্য নির্বাচিত হন।

এর আগে গত ২৩ মে গুলশানে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঘোষণা দেন জুলাই মাসে অনুষ্ঠেয় জাতীয় সংসদের চারটি আসনের উপ-নির্বাচনে অংশ নেবে না বিএনপি। ২২মে দলটির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। আগামী ২৮ জুলাই এই আসনে ভোটগ্রহণ করা হবে।

ডায়ালসিলেট/এম/এ/

0Shares