লোডশেডিং,ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাট

গোয়াইনঘাটে পল্লী বিদ্যুৎ অফিসে ছাত্রলীগের তালা

dial dial

sylhet

প্রকাশিত: ১২:৪৭ অপরাহ্ণ, জুন ২২, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::গোয়াইনঘাটে পল্লী বিদ্যুতের মাত্রাতিরীক্ত লোডশেডিং আর ঘনঘন বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ট জনজীবন। উপজেলার সর্বত্র এ চিত্র চলমান থাকায় গোটা উপজেলাবাসী দূর্ভোগ ভোগ করে আসছিলেন। স্থানীয় জনসাধারণের নিত্যকার ভোগান্তির পাশাপাপাশি রোববার গোয়াইনঘাট সরকারি কলেজের একটি অনুষ্টানে এসে পল্লী বিদ্যুতের লোডশেডিং যন্ত্রনার কবলে পড়েন এ আসনের স্থানীয় সংসদ সদস্য ও সরকারের প্রবাসীকল্যান ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ এমপি।
এসময় তিনি গোয়াইনঘাট পল্লী বিদ্যুতের গ্রাহকসেবার মান নিয়ে র্ভৎসনা করে ক্ষোভ ঝাড়েন। এদিকে বার বার বলার পরও গোয়াইনঘাট পল্লী বিদ্যুতের লোডশেডিং বন্ধ করণ,নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ না থাকায় গোয়াইনঘাট পল্লী বিদ্যুতের এরিয়া অফিসের তালা ঝুলিয়ে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। রোববার সন্ধা ৭টায় গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম রব্বানী সুমনের নেতৃত্বে গোয়াইনঘাট পল্লী বিদ্যুতের এরিয়া অফিসে গিয়ে তালা ঝুলিয়ে দেয়া হয়। এসময় তারা গোয়াইনঘাটে অতিতের ন্যায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের দাবিতে মিছিল দিতে থাকে।
খবর পেয়ে তাৎক্ষনিক ঘটনাস্থল পরিদর্শন করে পরিস্থিতি শান্ত করেন উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান। এসময় তিনি আন্দোলনকারী ছাত্রলীগের নেতাকর্মীদের নিভৃত করেন এবং গোয়াইনঘাটে পল্লী বিদ্যুতের লোডশেডিংরোধসহ গ্রাহক সেবার মানোন্নয়নের আশ্বাস দিলে তারা সেখান থেকে চলে যান। গোয়াইনঘাট উপজেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি গোলাম রব্বানী সুমন জানান,গোয়াইনঘাটে পল্লী বিদ্যুতের মাত্রাতিরীক্ত লোডশেডিং আর ঘনঘন বিদ্যুৎ বিভ্রাটে দীর্ঘদিন থেকে জনজীবন অতিষ্ট হয়ে উঠেছে। সংশ্লিষ্টদের বার বার বলার পরও তারা ব্যবস্থা না নেয়ায় আমরা তাদের অফিসে তালা মারতে বাধ্য হই।
এ ব্যাপারে কথা হলে গোয়াইনঘাট পল্লী বিদ্যুতের এরিয়া অফিস ইনচার্জ ও এজিএম রাশেদুজ্জামান বলেন, গোয়াইনঘাটে লোডশেডিং নেই,তবে বিভিন্ন স্থানে বৈদ্যুতিক লাইনে সংস্কার কাজ চলমান থাকায় কিছুটা সময় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকে এজন্য কিছুটা গ্রাহক ভোগান্তি দেখা দিয়েছে। তাছাড়া কিছুটা লোকবল সংকটও নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পরিসেবায় সমস্যার কারণ। অচিরেইগোয়াইনঘাট পল্লী বিদ্যুতের সকল সমস্যা সমাধানে পল্লী বিদ্যুতের র্উধ্বতন কর্ক্ষৃপক্ষ ব্যবস্থা নিচ্ছেন।
এ ব্যাপারে জানতে চাইলে গোয়াইনঘাটের উপজেলা নির্বাহী অফিসার তাহমিলুর রহমান বলেন,গোয়াইনঘাটে পল্লী বিদ্যুতের লোডশেডিং ও দুর্ভোগ ভোগান্তির কারণে সৃষ্ট ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করি,অফিসের সংশ্লিষ্টদের সাথে কথা বলে তাদের কাছ থেকে গোয়াইনঘাটে পল্লী বিদ্যুতের বিদ্যমান সকল সমস্যা জেনেছি এবং বিষয়টি দ্রুত সমাধানে উদ্যোগ নেয়া হচ্ছে। আশা করা যায় অচিরেই গোয়াইনঘাটবাসী আগেকার ন্যায় নিরবিচ্ছিন্ন বিদ্যুৎপরিসেবা পাবেন।

এম/

0Shares