আতিকের চেলেঞ্জ হাবিব দ্বৈত নাগরিত্ব প্রমাণে, বুধবার সিদ্ধান্ত ইসির

প্রকাশিত: ১১:৫৪ অপরাহ্ণ, জুন ২২, ২০২১

ডায়ালসিলেট :: আসন্ন সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রার্থীতা চ্যালেঞ্জ করেছেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক। গত ২০ জুন আতিকুর রহমান আতিক দ্বৈত নাগরিকত্ব নিয়ে প্রধান নির্বাচন কমিশনার বরবারে এ অভিযোগ করেন।

পরে সেই অভিযোগের শুনানি আজ মঙ্গলবার (২২ জুন) ছিল এতে অভিযুক্ত হাবিবুর রহমান হাবিব নিজের  প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে না পারায় আগামীকাল  বুধবার (২৩ জুন) সকাল ১১টা পর্যন্ত শুনানি মুলতবি ঘোষণা করে এ বিষয়ে রায় ঘোষণা করবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন।

এদিকে, আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের বাংলাদেশ ও যুক্তরাজ্যের দ্বৈত নাগরিকত্ব নিয়ে প্রার্থীতা চ্যালেঞ্জ করেন  জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক । এসময় আজ মঙ্গলবার (২২জুন) দুপুরে শুনানিতে দুই দুপক্ষের আইনজীবীরা উপস্থিত ছিলেন। পরে হাবিবুর রহমানের প্রমাণাদির প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে না পারায় আগামীকাল (বুধবার) ১১টা পর্যন্ত শুনানি মুলতবি ঘোষণা করে  এ বিষয়ে রায় ঘোষণা করা হবে।

একটি সূত্রে জানা যায়, গত রবিবার (২০ জুন) দুপুরের পরে আতিকুর রহমান আতিকের আইনজীবী প্যানেলের কয়েকজন সদস্যরা ঢাকাস্থ প্রধান নির্বাচন কমিশনার কার্যালয়ে উপস্থিত হয়ে অভিযোগটি দাখিল করেন। পরে হাবিবের দ্বৈত নাগরিকত্বের বিষয়টি তুলে ধরে অভিযোগ করেন তারা।

আজকের শুনানিতে হাবিবের দ্বৈত নাগরিকত্ব প্রমাণ করতে তার ড্রাইভিং লাইসেন্স, ট্রেড লাইসেন্স ও হোল্ডিং ট্যাক্সসহ বিভিন্ন কাগজপত্র জমা দেন আতিক। কিন্তু এর বিপরীতে হাবিব নিজেকে ইলেকশন কমিশনে স্বীকার করেছেন বর্তমানে তিনি  বাংলাদেশ ও যুক্তরাজ্য দুই দেশের নাগরিক।

এবিষয়ে আগামীকাল বুধবার সকাল ১১টা পর্যন্ত হাবিবকে সময় দিয়েছেন নির্বাচন কমিশন। বুধবার তাকে সকল কাগজপত্র কমিশনে দাখিল করতে নির্দেশ প্রদান করা হয়েছে।

0Shares