সোমবার থেকে সারাদেশে ৭দিনের কঠোর লকডাউন

প্রকাশিত: ৯:৪৭ অপরাহ্ণ, জুন ২৫, ২০২১

ডায়ালসিলেট : আগামী ২৮ জুন  সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে কঠোর লকডাউন জারি থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, মানুষকে স্বাস্থ্যবিধি মানাতে কাজ করবে পুলিশ, বিজিবি এবং মোতায়েন থাকবে সেনাবাহিনী। আগামীকাল প্রজ্ঞাপন জারি করা হবে। তবে এক সপ্তাহ পর পরিস্থিতি বুঝে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

এসময় জরুরি পরিষেবা ছাড়া বন্ধ থাকবে সব সরকারি-বেসরকারি অফিস।করোনাভাইরাস সংক্রমণ রোধে এ লকডাউনের ব্যবস্থা নিচ্ছেন মন্ত্রী পরিষদ বিভাগ। জরুরি পণ্যবাহী ব্যতীত সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকবে। জরুরি কারণ ছাড়া বাড়ির বাইরে কেউ বের হতে পারবেন না। অ্যাম্বুলেন্স ও চিকিৎসা সংক্রান্ত কাজে যানবাহন শুধু চলাচল করতে পারবে। গণমাধ্যম এর আওতা বহির্ভূত থাকবে।

এর আগে বৃহস্পতিবার (২৪ জুন) কভিড-১৯ কারিগরি পরামর্শক কমিটির সভাপতি অধ্যাপক মোহাম্মদ সহিদুল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সারাদেশে ১৪ দিনের ‘শাটডাউন’ এর সুপারিশ করা হয়। এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, ‘শাটডাউন’ নয়, এটি ‘বিধিনিষেধ’ হিসেবেই বাস্তবায়ন করা হবে। যেটাই বলেন না কেন, এটি কঠোর বিধিনিষেধ। আমাদের দেশের প্রেক্ষাপট অনুযায়ী আমরা এটি বলতে পারি।

0Shares