ভারতীয় বিমানবাহিনী প্রধান ঢাকায় আসছেন

dial dial

sylhet

প্রকাশিত: ৭:৪১ অপরাহ্ণ, জুন ২৬, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নানের আমন্ত্রণে ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া তিন দিনের সফরে শনিবার (২৬ জুন) ঢাকায় আসছেন।

আজ (শনিবার) ঢাকার ভারতীয় হাইকমিশন থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভারতীয় হাইকমিশন জানায়, ভারতীয় বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল রাকেশ কুমার সিং ভদৌরিয়া তিন দিনের সফরে আজ ঢাকায় পৌঁছাবেন।

এ সফরে ভারতীয় বিমানবাহিনী প্রধান সৌজন্য সাক্ষাৎ করবেন বাংলাদেশ সশস্ত্রবাহিনী এবং বিমানবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে।

তিনি বাংলাদেশের প্রধান বিএএফ বিমান ঘাঁটিগুলোও পরিদর্শন করবেন। এছাড়া রাকেশ কুমার ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে একাত্তরের মুক্তিযুদ্ধে আত্মত্যাগকারী বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করবেন।

ভারতীয় হাইকমিশনের বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, ভারতের বিমানবাহিনীর বাংলাদেশ সফরের প্রধান দিক হলো, তিনি যশোরে অবস্থিত বাংলাদেশ বিমানবাহিনী একাডেমিতে রাষ্ট্রপতি প্যারেড-২০২১ উপলক্ষে কমিশন প্রদান অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে আমন্ত্রিত হয়েছেন।

এই প্রথমবারের মতো বাংলাদেশ বিমানবাহিনী একাডেমিতে কোনো ভারতীয় বিমানবাহিনী প্রধান প্যারেড পর্যালোচনা করার অনন্য সম্মান অর্জন করবেন, যা দুই বিমানবাহিনীর পারস্পরিক দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধতা ও বিশ্বাসের প্রতিফলন করে।

ভারতীয় বিমানবাহিনী প্রধানের সফর দুই দেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান ঘনিষ্ঠ ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ককে আরও জোরদার করবে বলে আশা প্রকাশ করেছে ভারতীয় হাইকমিশন।

এম/

0Shares