সিলেটে স্বাস্থ্যবিধি না মেনে বিয়ে, দুই হোটেলে জরিমানা

dial dial

sylhet

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, জুন ২৭, ২০২১

ডায়ালসিলেট ডেস্ক::

সরকারি নির্দেশনা না মেনে সিলেটে বিয়েসহ পারিবারিক অনুষ্ঠান আয়োজন করায় দুটি হোটেলকে জরিমানা করেছে ভাম্যমান আদালত। রোববার (২৭ জুন) একদিনে দুটি বিয়ের আয়োজন করেছিলো সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ গ্র্যান্ড বাফেট রেস্টুরেন্ট। গোপন সূত্রে খবর পেয়ে এ রেস্টুরেন্টে অভিযান চালিয়ে কর্তৃপক্ষকে অর্থদণ্ড করেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

পরে কনে ও বরপক্ষকে দ্রুত রেস্টুরেন্ট ত্যাগ করার নির্দেশ দেয়া হয়।

রোববার বিকেল ৩টার দিকে পরিচালিত অভিযানে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন।

জানা যায়, প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে একদিনে দুটি বিয়ের আয়োজন করেছিলো নগরীর পূর্ব জিন্দাবাজারের আ.বি কমপ্লেক্সের ৫ তলায় অবস্থিত গ্র্যান্ড বাফেট রেস্টুরেন্ট। তবে শেষ রক্ষা হয়নি। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে ঝটিকা আভিযান চালায় জেলা প্রশাসন। সরকারি নির্দেশনা না মেনে বিয়ের আয়োজন করায় কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন গণমাধ্যমকে জানান, সিলেটে দিন দিন করোনার সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করছে। এরই মাঝে করোনাকালীন বিধি-নিষেধ অমান্য করে বিয়ে পার্টির আয়োজন করায় নগরীর জিন্দাবাজার এলাকার গ্র্যান্ড বাফেট রেস্টুরেন্ট কর্তৃপক্ষকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয় এবং কনে ও বরপক্ষকে রেস্টুরেন্ট ত্যাগ করতে নির্দেশ প্রদান করা হয়েছে। এছাড়াও করোনানাকালীন সরকারি স্বাস্থ্যবিধি নিশ্চিতকরণে এমন অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

অপরদিকে, সরকারি নির্দেশনা অমান্য করে গণজমায়েত করে এক প্রবাসী পরিবারের পারিবারিক অনুষ্ঠানের আয়োজন করার সময় রোববার (২৭ জুন) বিকেল ৪টায় সিলেট নগরীর সোবহানীঘাটস্থ হোটেল ভ্যালি গার্ডেনে অভিযান চালিয়ে জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

এ সময় হোটেল ভ্যালি গার্ডেন কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান শেষে জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট মো. মেজবাহ উদ্দিন গণমাধ্যমকে জানান, স্বাস্থ্যবিধি লঙ্ঘণ করে হোটেল ভ্যালি গার্ডেন কর্তৃপক্ষ ৫০ জনের অধিক মানুষ জমায়েত করে একটি অনুষ্ঠানের আয়োজন করেন। গোয়েন্দা সূত্রে খবর পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। অভিযানকালে হোটেল কর্তৃপক্ষকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এম/

0Shares