চ্যাম্পিয়ন পর্তুগালের যাত্রা থামিয়ে শেষ আটে বেলজিয়াম

dial dial

sylhet

প্রকাশিত: ১০:০৯ পূর্বাহ্ণ, জুন ২৮, ২০২১

স্পোর্টস ডেন্ক::গোল করার জন্য সবরকম চেষ্টাই করলো পর্তুগাল। চলমান আসরের কোনো ম্যাচে সর্বোচ্চ শট নেয়ার রেকর্ড বেলজিয়ামের বিপক্ষেই গড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তবুও মেলেনি কাঙ্ক্ষিত গোলের দেখা। তাতেই চ্যাম্পিয়ন পর্তুগালের যাত্রা থেমেছে শেষ ষোলোয়। ১-০ গোলে জিতে কোয়ার্টার ফাইনালে বেলজিয়াম। দর্শনীয় গোলে বেলজিয়ামকে কোয়ার্টার ফাইনালে তুলেছেন থরগান হ্যাজার্ড।

সেভিয়ার লা কার্তুহায় বলের দখলেও এগিয়ে ছিল পর্তুগাল। ৫৭ শতাংশ বল পজিশনে থেকে আক্রমণেও দাপট ছিল তাদের। ধারার বিপরীতে লিড নেয় বেলজিয়াম। তমা মুনিয়ের পাস ডি-বক্সের বেশ বাইরে পেয়ে একটুখানি আড়াআড়ি এগিয়ে বুলেট গতির শট নেন থরগান হ্যাজার্ড, বল শেষ মুহূর্তে সামান্য বাঁক খেয়ে গোলরক্ষককে ফাঁকি দিয়ে ঠিকানা খুঁজে নেয়।

এদিন ভাগ্য পাশে ছিল না পর্তুগালের। রুবেন দিয়াসের হেড গোলরক্ষক ফেরানোর পর রাফায়েল গেররেরোর শট বাধা পায় পোস্টে। তার আগে কাছ থেকে শট বাইরে মারেন জোয়াও ফেলিক্স। জার্মানির মিউনিখে আগামী শুক্রবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ইতালির মুখোমুখি হবে ফিফা র‌্যাঙ্কিংয়ের শীর্ষ দল বেলজিয়াম।

ফুটবলবোদ্ধাদের মতে, ৩৬ বছর বয়সী ক্রিস্টিয়ানো রোনালদোর এটাই শেষ ইউরো চ্যাম্পিয়নশিপ। পর্তুগাল বিদায় নিলেও রোনালদো ইউরো রাঙিয়েছেন নিজের মতো করে। করেছেন ৫ গোল। যা এখনো আসরে সর্বোচ্চ। চলমান আসরেই ছুঁয়েছেন আন্তর্জাতিক ফুটবলে আলি দাইয়ের ১০৯ গোলের রেকর্ড।

এম/

0Shares